শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় ভেঙ্গে ফেলা হল সিক্স লেন সড়কের ডিভাইডার

কলাপাড়ায় ভেঙ্গে ফেলা হল সিক্স লেন সড়কের ডিভাইডার

এস কে রঞ্জন: পটুয়াখালী কলাপাড়ায় সড়ক দূর্ঘটনা কমানোর জন্য রজপাড়া সিক্স লেন প্রবেশ দ্বারে নির্মান করা হয় রোড ডিভাইডার। কিন্তু সেটি ঢাকা-কুয়াকাটা মহাসড়কের যানবাহনের কাল হয়ে দাড়াঁয়। সেখানে প্রতিদিন কোন না কোন দূর্ঘটনা ঘটে । সড়ক ও জনপথ বিভাগ রোড ডিভাইডারটি উত্তর দিক থেকে ৫০ ফিট ভেঙ্গে ফেলেছে। ভেঙ্গে ফেলার পরে সড়কের স্পেস বেড়ে যাওয়ায় দূর্ঘটনা কমবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে,পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে যাতায়াতের জন্য সিক্স- লেন সড়ক নির্মান করা হয়।এই সিক্স-লেন সড়ক দিয়ে প্রতিদিন ঢাকা – কুয়াকাটা মহাসড়কে হাজার হাজার যানবাহন চলাচল করেন।তাই মহাসড়ক থেকে যানবাহন আসা যাওয়া নিরাপদ রাখতে মহাসড়কের মাঝখানে প্রায় দুইশত মিটার রোড ডিভাইডার নির্মান করে সড়ক বিভাগ। এর পর থেকে এখানে সড়ক দুর্ঘটনা বেড়ে যায়। ডিভাইডার নির্মান করার পর ৭/৮ টি ছোট বড় দূর্ঘটনা ঘটেছে। তবে ডিভাইডারের জন্য সড়ক কিছুটা সংকুচিত হওয়াই দূর্ঘটনার প্রধান কারন বলে জানিয়েছেন স্থানীয়রা।

এরপর সড়ক বিভাগের বিষয়টি নজরে আসলে উত্তর দিকের অংশের ৫০ ফিট ডিভাইডার ভাঙ্গার সিদ্ধান্ত নেয়। এ বিষয়ে পটুয়াখালী সড়ক ও জনপদ কুয়াকাটা উপ বিভাগীয় সুপার ভাইজার তরিকুজ্জামান সৈকত বলেন,ডিভাইডারের কারনে বেশ কিছু দূর্ঘটনা ঘটায় এটির কিছু অংশ ভেঙ্গে ফেলা হয়েছে। ভাঙ্গার কারনে সড়কের পাশ বেড়েছে, আশা করি এখন দূর্ঘটনা কমে আসবে বলে তিনি জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments