বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারংপুর সিটি নির্বাচনে মেয়র পদে আ'লীগের বিদ্রোহী প্রার্থী মিলনকে দল থেকে বহিষ্কার

রংপুর সিটি নির্বাচনে মেয়র পদে আ’লীগের বিদ্রোহী প্রার্থী মিলনকে দল থেকে বহিষ্কার

জয়নাল আবেদীন: রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। রংপুর মহানগর আওয়ামী লীগ দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাঁর বিরুদ্ধে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে সাংবাদিকদেও জানানো হয়েছে ।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়া ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন মেট্রোপলিটন কোতোয়ালি থানা আওয়ামীলীগের সহ-সভাপতি ও রংপুর জেলা ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের সভাপতি।শুক্রবার দলীয় কার্যালয়ে নৌকা প্রতীকের প্রার্থী এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া সংবাদ সম্মেলনের মাধ্যমে ইশতেহার ঘোষনার পর পরই দলীয় সিদ্ধান্তের ভিত্তিতে তাঁকে দল থেকে বহিষ্কার করা হয় । পরে বিষয়টি নিশ্চিত করেন রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল।

তিনি বলেন, আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। এই নির্বাচনে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের স্বার্থে সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়াকে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছেন। অথচ দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে লতিফুর রহমান মিলন নির্বাচন করছেন। এ কারণে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে পরামর্শ করে লতিফুর রহমান মিলনকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে রংপুর সিটি করপোরশেন নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে দুজন মনোনয়ন ফরম সংগ্রহ করেন এবং দাখিলও করেন। তবে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর জামান বাবু প্র্রত্যাহার করে নিলেও লতিফুর রহমান মিলন অনঢ় থাকেন । ফলে শুক্রবার দুপুরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে বহিষ্কার করা হলো।বহিষ্কারের বিষয়ে জানতে চাইলে ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন বলেন, আমিতো অনেক আগ থেকেই স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনী প্রচারণা কওে আসছি।

এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আমি দলের মনোনয়ন চাইনি। আমি দলের হয়ে বা কারো প্রতি বিরাগ থেকে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছি না। শুরু থেকে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে এ পর্যন্ত এসেছি। কোথাও কখনো দলের পদ-পদবিও ব্যবহার করিনি। অথচ আমার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ তোলা হয়েছে।দলীয় শৃঙ্খলা ভঙ্গের মতো কোনো কাজ আমি করিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments