শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারংপুর বিভাগে ১৮জন সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারীকে সম্মাননা প্রদান

রংপুর বিভাগে ১৮জন সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারীকে সম্মাননা প্রদান

জয়নাল আবেদীন: জাতীয় ভ্যাট দিবস উপলক্ষে রংপুর বিভাগের ৮ জেলায় উৎপাদন, সেবা ও ব্যবসা ক্যাটাগরিতে ১৮ জন সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারীকে সম্মাননা প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে রংপুর নগরির সেন্ট্রাল রোডস্থ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কার্যালয়ে এ সম্মাননা প্রদান করা হয়।

এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্র্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মোঃ আব্দুল মজিদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, রংপুর কর অঞ্চলের কমিশনার মোঃ আবুল কালাম, স্থানীয় সরকার বিভাগের পরিচালক ফজলুল কবীর, রংপুর চেম্বারের প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটু, রংপুরের অতিরিক্ত ভ্যাট কমিশনার অরুণ কুমার বিশ^াস ।

সম্মাননা প্রদান প্রতিষ্টানগুলোর মধ্যে রয়েছে, উৎপাদনে রংপুরের মায়া বিড়ি ফ্যাক্টরী, ব্যবসায় আরিফিন মটর ও সেবায় হোটেল গ্রান্ড প্যালেস। কুড়িগ্রাম জেলার মধ্যে রয়েছে, উৎপাদনে সানলাইট ট্রেডিং, ব্যবসায় অন্তর বাজাজ ও সেবায় ঝন্টু মিষ্টান্ন। গাইবান্ধা জেলার মধ্যে উৎপাদনে ইউনাইটেড ফুটকেয়ার, ব্যবসায় ইরা বাজাজ ও সেবায় এস কে এস ইন।ঠাকুরগাঁ জেলায় উৎপাদনে গ্রীন ফিল্ড, ব্যবসায় কে এম মটরস ও সেবায় করতোয়া কুরিয়ার সার্ভিস। দিনাজপুর জেলার মধ্যে রয়েছে ব্যবসায় সুমাইয়া মটরস।

নীলফামারী জেলার মধ্যে উৎপাদনে সানিপা সিরামিক, সেবায় শাকিল মটরস। পঞ্চগড় জেলায় ব্যবসায় পঞ্চগড় মটরস। লালমনিহাট জেলায় উৎপাদনে স্বাধীন বিড়ি ও ব্যবসায় এ আর মটরস।বক্তারা বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের কাতারে শামিল হওয়ার গৌরবজনক পথপরিক্রমায় ভ্যাট প্রশাসন অধিক রাজস্ব আহরণে প্রত্যক্ষ ভূমিকা পালন করে আসছে।

অনুষ্ঠানে জানানো হয়, গত বছর রংপুর বিভাগে আয়কর ও ভ্যাটের মাধ্যমে ২ হাজার ৮’শ কোটি টাকা রাজস্ব আহরণ হয়েছে। ব্যবসায়ীদের ভ্যাট প্রদান সহজ করতে জাতীয় রাজস্ব বোর্ড অনলাইনে ভ্যাট নিবন্ধন, অনলাইনে মাসিক রিটার্ণ দাখিল, অনলাইনে কর পরিশোধসহ বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিত করেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments