শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeরাজনীতিবিএনপি মানুষের শত্রু, পশুপাখির শত্রু, প্রকৃতির শত্রু: তথ্যমন্ত্রী

বিএনপি মানুষের শত্রু, পশুপাখির শত্রু, প্রকৃতির শত্রু: তথ্যমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি মানুষের শত্রু, পশুপাখির শত্রু, প্রকৃতির শত্রু।

শনিবার সকাল ১১টার দিকে কেন্দ্রীয় শহিদ মিনারে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

‘অগ্নি-সন্ত্রাসের আর্তনাদ’-এর ব্যানারে ২০১৪ সালের নির্বাচনের আগে দেশব্যাপী অগ্নিসন্ত্রাসের শিকার ব্যক্তিবর্গ ও তাদের পরিবারের প্রায় ৫০ জন সদস্য এ সময় উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী হাছান ড. মাহমুদ বলেন, যারা রাজনীতির নামে মানুষ পোড়ায়, প্রকৃতি ধ্বংস করে, তাদের রাজনীতি থেকে বিতাড়িত করা মানুষের একদফা দাবি। এই দেশে মানবাধিকার লঙ্ঘন করেছে বিএনপি ও বিএনপির নেতাকর্মীরা।

তিনি বলেন, ‘তাদের অগ্নিসন্ত্রাসের মাধ্যমে অসংখ্য মানুষ হত্যা করা হয়েছে, তাদের আগুন থেকে অবুঝ পশুপাখিও রক্ষা পায়নি। এরা মানুষের শত্রু, পশুপাখির শত্রু, প্রকৃতির শত্রু। এরা অগ্নি-সন্ত্রাসী, এরা মানবাধিকার লঙ্ঘনকারী।’

তিনি বলেন, আজকে তারা মানবাধিকারের কথা বলে, সভা-সমাবেশের অধিকারের কথা বলে। সভা-সমাবেশের অনুমতি দেয়া হয়েছে বিধায় সমগ্র বাংলাদেশে নয়টি বড় সমাবেশ করতে পেরেছে।’

ড. হাছান বলেন, ‘বিএনপি সমাবেশের ডাক দিয়েছে ১০ তারিখে, কিন্তু ৭ তারিখ থেকে রাস্তা দখল করে সমাবেশ শুরু করেছে। আর পুলিশ যখন রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ জানাতে যায়, তখন পুলিশের ওপর হামলা চালানো শুরু করে। এভাবে তারা দেশে বিশৃঙ্খলা করেছে এবং করছে। আজকে তারা ১০ দফা দাবি দিচ্ছে কিন্তু এদেশের অগ্নি-সন্ত্রাসের শিকার এই মানুষের দাবি হচ্ছে এক দফা।’

‘অগ্নি-সন্ত্রাসের আর্তনাদ’ সংগঠনের আহ্বায়ক শাহাদাত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান ও ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, জাহাঙ্গীর আলম, ২০১৪ সালে নিহত হওয়া আনোয়ার হোসেনের স্ত্রী পারভীন আক্তার প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments