বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাকাঁটা তারের বেড়া কেটে চারটি পরিবারকে মুক্ত করলেন প্রশাসন

কাঁটা তারের বেড়া কেটে চারটি পরিবারকে মুক্ত করলেন প্রশাসন

আরিফুর রহমান: মামলার সাক্ষী দেয়ার অপরাধে মাদারীপুরের কালকিনিতে কাঁটা তারের বেড়া দিয়ে চারটি পরিবারকে বন্ধি করে রেখেছে প্রতিপক্ষ। এতে করে ঘর থেকে বেড় হতে না পেরে চরম মানবেতর জীবন-যাপন করেছে ওই পরিবারগুলো। এদিকে এ ঘটনায় উপজেলা প্রশাসনের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী পরিবার। পরে আজ বৃহস্পতিবার সকালে উপজেলা সহকারি কমিশনার ভূমি মো. কায়েসুর রহমান ও কালকিনি থানার এসআই মো. রাজিব হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে ওই কাঁটা তারের বেড়া কেটে বন্দিদশা থেকে অসহায় পরিবারের সদস্যদেরকে মুক্ত করেন।

উপজেলা প্রশাসন, ভুক্তভোগী পরিবার ও এলাকা সুত্রে জানাগেছে, উপজেলার রমজানপুর এলাকার উত্তর চর আইরকান্দি গ্রামের সুজন শিকদার বাদী হয়ে প্রায় ১২ বছর আগে একেই এলাকার তাইজুল ইসলামসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে মাদারীপুর আদালতে একটি মারামারি মামলা দায়ের করেন। মামলা নাম্বার জিয়ার ৫২/২০১০ইং। এ মামলায় সুজনের পক্ষে সাক্ষি দেন একেই বাড়ির জাহাঙ্গির শিকদার, মনির শিকদার ও শওকাত শিকদার। তারা এই মামলায় সাক্ষি দেয়ার অপরাধে আসামী তাইজুল ইসলামের নেতৃত্বে সালমান ও সাকিলসহ বেশ কয়েকজন প্রভাবশালী মিলে মামলার সাক্ষী জাহাঙ্গির শিকদার, মনির শিকদার, শওকাত শিকদার ও নাসির শিকদারের বসতঘরের চারপাশে প্রায় এক মাস আগে কাটা তারের বেড়া দিয়ে আটকে বন্ধি করে রাখে। এতে করে ওই চার পরিবারের ৩৫ জন সদ্য ঘর থেকে বের হতে না পেরে মানবেতর জীবন-যাপন করছেন। এদিকে এই ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার পিংকি সাহার কাছে ও কালকিনি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন ভূক্তভোগী পরিবার। পরে উপজেলা সহকারি কমিশনার ভূমি মো. কায়েসুর রহমান, ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা মো. হানিফ চোকদার ও কালকিনি থানার এসআই মো. রাজিব হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে কাঁটা তারের বেড়া কেটে বন্দিদশা থেকে অসহায় পরিবারের সদস্যদেরকে মুক্ত করেন।

শওকাত শিকদার ও নাসির শিকদারের পরিবারের সদস্যরা জানান, আমরা সুজনের মামলার সাক্ষী দেয়ার অপরাধে তাইজুল ক্ষিপ্ত হয়ে আমাদের সকলের বসতঘরের চারপাশে তার কাটা দিয়ে বেড়া দিয়ে আটকে রেখেছে। খবর পেয়ে উপজেলা প্রশাসনের লোকজনে এসে আমাদেরকে বেড়া কেঁটে বন্দিদশা থেকে মুক্ত করেছে। তাই আমরা তাদেরকে ধন্যবাদ জানাই। অভিযুক্ত তাইজুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে সাক্ষী দেয়ায় বেড়া দিয়েছিলাম। এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার ভূমি মো. কায়েসুর রহমান বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে কাঁটা তারের বেড়া কেটে বন্দিদশা থেকে অসহায় পরিবারদেরকে উদ্ধার করা হয়েছে। তবে এই ধরনের কাজ পূনরায় কখনও করবেন না বলে অঙ্গীকার করেন প্রভাবশালী তাইজুল ইসলাম।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments