বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাপাবনায় শিক্ষার্থীদের অনলাইন ক্লাস নিরাপদে বিষয়ে অভিভাবকদের সচেতনতা বৃদ্ধিতে সমাবেশ

পাবনায় শিক্ষার্থীদের অনলাইন ক্লাস নিরাপদে বিষয়ে অভিভাবকদের সচেতনতা বৃদ্ধিতে সমাবেশ

কামাল সিদ্দিকী: শিক্ষার্থীদের অনলাইন ক্লাস নিরাপদ বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে অভিভাবকদের এক সমাবেশ অনুষ্ঠিত হয়। শনিবার পাবনা সদর উপজেলা মনোহরপুর ব্র্যাক প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এই সমাবেশর আয়োজন করে।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি সিরাজগঞ্জ জেলার পোস্ট মাষ্টার জেনারেল মোঃ আব্দুল লতিফের সভাপতিত্বে সমাবেশে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যাবসায় শিক্ষা অনুষদ বিভাগের ডীন প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান, বাংলাভশিনের ষ্টাফ রিপোর্টর ও প্রেসক্লাবের সাবেক সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক ও উন্নয়ন কর্মি কামাল সিদ্দিকী, বিদ্যোৎসাহী সদস্য মোঃ মাসুদ, ব্র্যাক শিক্ষা কর্মসূচির, এফ.ও মোঃ উজ্জ্বল হক, গুগল প্রজেক্টের পিও মোঃ মোশাররফ হোসেন। ব্র্যাক প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় সহকারী শিক্ষিক ফারহাদ পারভীন কণা‘র সঞ্চালনায় আয়োজন বিষয়ে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক রাশিদুল ইসলাম।

অতিথিরা বলেন, অভিভাবক ও শিক্ষার্থীদের অনলাইন ক্লাস ও বিভিন্ন ভার্চুয়াল ব্যবহারে অধিক সচেতন হওয়ার উপর গুরুত্ত্বারোপ করেন। বক্তারা বলেন, ইন্টারনেট ব্যবহারে সচেতন হতে পারলেই যৌন হয়নারী, সাইববার বুলিং থেকে নিরাপদ থাকা সম্ভব। ইন্টারনেট ভিত্তিক খারাপ দিকগুলো বর্জন করে ভাল দিক গুলো কাজে লাগিয়ে শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশ ও সম্ভবণাময় জীবণ ব্যবস্থাকে এগিয়ে নিতে পারলেই শিক্ষারমাণ উন্নয়ন এবং বিশ্বের দরবারে সুশিক্ষিত জাতি উপহার দেওয়া সম্ভব হবে। শেষে কিন্ডারগার্টেন এ্যাসোসিয়েশনে বৃত্তি পরীক্ষায় ব্র্যাক প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বৃত্তিপ্রাপ্ত ৪৮ শিক্ষার্থীকে ফুলেল সম্বর্ধনা দেওয়া হয়। সমাবেশ প্রাথমিক শাখার প্রধান শিক্ষক মিতা পারভীন, শিক্ষক জাহিদুল ইসলাম, শিক্ষক রাজিয়া পারভীন, শিক্ষক তাহমনিা আক্তার উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ জানান, বর্তমানে ১৭ জন শিক্ষক ৪৫৬ জন শতাধিক শিক্ষার্থীকে বিদ্যালয়ে পাঠদান করেছন। স্থানীয় বিভিন্ন পর্যায়ের প্রতিযোগীতাসহ নানা ক্ষেত্রে বিদ্যালয়ের শিক্ষার্থীরা সাফল্য অর্জন করে সুনাম বয়ে এনেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments