শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারংপুর মেট্রোপলিটন পুলিশের নবগঠিত 'প্রবাসী সহায়তা ডেস্ক' উদ্বোধন

রংপুর মেট্রোপলিটন পুলিশের নবগঠিত ‘প্রবাসী সহায়তা ডেস্ক’ উদ্বোধন

জয়নাল আবেদীন: রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা বলেছেন, প্রবাসীরা রেমিট্যান্স যোদ্ধা হিসেবে বাংলাদেশের অর্থনীতিতে মুখ্য ভূমিকা পালন করছেন। করোনা মহামারীর সময় সারা বিশ্বের অর্থনীতি যখন বিপর্যস্ত তখন তাদের ভূমিকাই বাংলাদেশের অর্থনীতিকে বাঁচিয়ে রেখেছে।

দেশ থেকে মানুষ বিদেশে যায় দেশে রেখে যাওয়া তাদের প্রিয় মানুষগুলোকে ভালো ও আনন্দে রাখার জন্য। দেশের অর্থনীতিকে সচল রাখা ও বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়ানোর ক্ষেত্রেও প্রবাসীদের ভূমিকা কম নয়। গতকাল পুলিশ কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে রংপুরে প্রবাসীদের দ্রুত আইনি সহায়তা প্রদানে রংপুর মেট্রোপলিটন পুলিশের নবগঠিত ‘প্রবাসী সহায়তা ডেস্ক’ এর উদ্বোধন উপলক্ষে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কমিশনার বলেন প্রবাসের কর্মজীবিরা মা-বাবা, ভাই-বোন, স্ত্রী-সন্তানকে ভালো রাখার জন্যই রাত-দিন পরিশ্রম করে থাকেন। তাই প্রবাসের জীবন একটু ভিন্ন, তাদের কষ্টগুলোও ভিন্ন। তারা প্রবাসে থেকে নিদারুন পরিশ্রম করে দেশে তাদের পরিবারের কাছে টাকা পাঠান। কিন্তু তারা প্রবাসে থাকায় কতিপয় দখলদার গোষ্ঠী তাদের জমি জমাসহ অন্যান্য সম্পত্তি দখল করার প্রচেষ্টায় লিপ্ত হয়। ফলে প্রবাসীরা পরিবার ও সম্পত্তির নিরাপত্তাহীনতায় ভোগেন। মানসিক দুশ্চিন্তায় অনেকে দুর্ঘটনা বা অসুস্থতার শিকার হয়ে মৃত্যুুবরণ করেন। রংপুর মহানগরীর অধিবাসীদের মধ্যে যারা প্রবাসী, তারা যাতে সহজে আইনগত সহযোগিতা পেতে পারেন, পরিবার ও সম্পত্তির নিরাপত্তা পেতে পারেন, তার জন্যই মুলত: রংপুর মেট্রোপলিটন পুলিশের ‘প্রবাসী সহায়তা ডেস্ক’ চালু করা হলো।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সায়ফুজ্জামান ফারুকী রংপুরের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান অফিসের সহকারী পরিচালক আমেনা খাতুন, উপ-পুলিশ কমিশনারবৃন্দ, অতিরিক্ত উপ- পুলিশ কমিশনারবৃন্দ, সহকারী পুলিশ কমিশনারবৃন্দ ও অফিসার ইনচার্জবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন রংপুর মহানগরীর রেমিট্যান্স যোদ্ধাবৃন্দ।

প্রবাসী বাংলাদেশি সাংবাদিকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন আকাশযাত্রার সফর আয়োজক ও সমন্বয়ক এজাজ মাহমুদ, পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. রাসেল আহম্মেদ, ইউরোপ-বাংলাদেশ প্রেস ক্লাব (ইতালি)’র সহ-সভাপতি আঁখি সীমা কায়সার, বাংলাদেশ প্রেস ক্লাব- সংযুক্ত আরব আমিরাতের সভাপতি শিবলী সাদিক, সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি, কানাডার চলচ্চিত্র নির্মাতা ও আলোকচিত্রশিল্পী নাদিম ইকবাল, বাংলাদেশ প্রেসক্লাব, কুয়েতের সাধারণ সম্পাদক আ. হ জুবেদ, ওমান প্রবাসী সাংবাদিক মাহফুজ আনাম, ইউরো-বাংলা প্রেসক্লাব (গ্রিস) সাধারণ সম্পাদক নিরব আহমেদ রিমন, বাংলাপ্রেস ক্লাব, মালয়েশিয়ার সহ-সভাপতি আশরাফুল মামুন, আকাশযাত্রার ক্যামেরাপার্সন সুজন আচার্য্য, , বাংলাদেশ সাংবাদিক ফোরাম, সৌদি আররে আহবায়ক সাগর চৌধুরী, কোরিয়া-বাংলা প্রেসক্লাবের নেতা মোহাম্মদ হানিফ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments