বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারংপুর সিটি নির্বাচন: দুই কাউন্সিলর প্রার্থীর সমান ভোট হওয়ায় ফের নির্বাচন ১৫...

রংপুর সিটি নির্বাচন: দুই কাউন্সিলর প্রার্থীর সমান ভোট হওয়ায় ফের নির্বাচন ১৫ জানুয়ারি

জয়নাল আবেদীন: রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ২৬ নম্বর ওয়ার্ডে সমান ভোট পাওয়া দুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে আবারো ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে । আগামী ১৫ জানুয়ারি ওই ওয়ার্ডে নতুন করে ভোট নেওয়া হবে।

(রবার্টসনগঞ্জ, মন্ডলপাড়া টিবিহাসপাতাল, নুরপুর, মহাদেবপুর ,পাটবাড়ী, ইস্পাহানী ক্যাম্প , পানি উন্নয়নবোর্ড এলাকার ভোটারগণ এই ওয়ার্ডভুক্ত)।এতে শুধু সমান ভোট পাওয়া কাউন্সিলর প্রার্থী মো: শাহাজাদা আরমান ও সাইফুল ইসলাম ফুলু প্রতিদ্বন্দ্বিতা করবেন। বুধবার নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব মো: আতিয়ার রহমান সাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। প্রজ্ঞাপনে ১৫ জানুয়ারি পুনরায় ভোটগ্রহণ ও অন্যান্য ব্যবস্থা নিতে রংপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো: ফরহাদ হোসেনকে নির্দেশনা দেওয়া হয়েছে। এদিকে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ২৬ নম্বর ওয়ার্ড থেকে সাধারণ কাউন্সিলর পদে মো: শাহাজাদা আরমান (ঠেলাগাড়ি) ও মো: সাইফুল ইসলাম ফুলু (ঘুড়ি) ও এম এ রাজ্জাক মন্ডল (লাটিম) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে নতুন করে ভোট গ্রহণে এম এ রাজ্জাক মন্ডলকে বাদ দিয়েছে নির্বাচন কমিশন।

অপরদিকে সংক্ষুদ্ধ প্রার্থী এমএ রাজ্জাক মন্ডল নতুন করে অংশ নেওয়ার সুযোগ পাওয়ার দাবি জানিয়ে ইতোমধ্যে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন। পুনরায় ভোট গ্রহণের সিদ্ধান্তকে কেন্দ্র করে ২৬ নম্বর ওয়ার্ডে তিন কাউন্সিলর প্রার্থীর মধ্যে উত্তেজনা মারামারি হানাহানি মামলা পাল্টামামলা বাড়ীঘর ভাংচুর সহ গুরুতর আহত হয়ে রাজ্জাক মন্ডলসহ ২০জন সমর্থক রংপুর মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ।গত ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে কাউন্সিলর পদে মো: শাহাজাদা আরমান ও সাইফুল ইসলাম ফুলু দুজন‘ই ৩ হাজার ১৯৭ ভোট পান। সমান ভোট পাওয়ায় ওই দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে আবারও ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট হবে।এদিকে নির্বাচনের পর থেকেই ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো: শাহজাদা আরমানের বিরুদ্ধে হামলা, বাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন আরেক প্রার্থী ও বর্তমান কাউন্সিলর সাইফুল ইসলাম ফুলু। অপরদিকে ফুলুর বিরুদ্ধে আরেক সাবেক কাউন্সিলর এম এ রাজ্জাক মন্ডলকে কুপিয়ে গুরুতর আহত করার অভিযোগ তুলেছেন তার কর্মী-সমর্থকরা। এমন পরিস্থিতিতে ওই ওয়ার্ডের সর্বত্র চাপা উত্তেজনা বিরাজ করছে ।কোথাও কোথাও চোরাগুপ্তা হামলার ঘটনাও ঘটছে ।

২৬ নম্বর ওয়ার্ডের রবার্টসনগঞ্জ ভোট কেন্দ্রে বয়স্ক ব্যাক্তিরা ২য়তলা এবং তৃতীয় তলায় উঠতে না পেরে অঅবার অনেকের ইভিএম মেশিনে হাতের আঙুলের ছাপ না ওঠায় ভোট দিতে পারেননি। বিদ্যুতের আলোর সল্পতা এসব অভিযোগ এবং প্রার্থী এমএ রাজ্জাক মন্ডল নতুন করে অংশ নেওয়ার সুযোগ পাওয়ার দাবি জানিয়ে তাঁর পরিবারের সদস্য ও সমর্থকরা বিক্ষোভ মিছিল মানববন্ধন এবং সমাবেশ করেছে রবার্টসনগঞ্জ মন্ডলপাড়া মোড়ে সমাবেশে বক্তারা স্পষ্টভাবে বলেছেন রাজ্জাক মন্ডলের নির্বাচনে অংশ না থাকলে তারা রবার্টসনগঞ্জ ভোট কেন্দ্রে নির্বাচন বয়কট করবেন।

এদিকে রংপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো: ফরহাদের হেসেনের সঙ্গে এব্যাপারে কথা তিনি বলেন ভোট প্রদানের মাধ্যমে একজন নাগরিক তিনি তাঁর নাগরিক দায়িত্ব পালন করলেন। কেউ যদি ভোট দিতে না আসেন তাহলে তাকেতো জোড় করে ভোটকেন্দ্রে আনা যাবে না। তবে কেউ যদি ভোট দানে বাধা প্রদান করে তাহলে সেটি হবে অপরাধ। যার জন্য আইনশৃংখলা বাহিনীর সদস্যতো থাকছেন তারাই পদক্ষেপ নেবেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments