শনিবার, মে ৪, ২০২৪
Homeসারাবাংলাবঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে বিরল প্রজাতির নীলগাই হস্তান্তর

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে বিরল প্রজাতির নীলগাই হস্তান্তর

সুমন গাজী: গাজীপুরের শ্রীপুরে বর্ডার গার্ড বিজিবি বাংলাদেশ এর একটি টহল টিম বিরল প্রজাতির উদ্ধারকৃত নীলগাইটি বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে হস্তান্তর করেছে। উদ্ধারের পর চিকিৎসা করে সুস্থ হওয়ার দুইমাস পর হস্তান্তর করেছে বর্ডার গার্ড বিজিবি।

বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) দুপুরে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে এসে গাজীপুর অধিদপ্তরের অধীনে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক মো. ছানাউল্যা পাটোয়ারীর নিকট নীলগাইটি হস্তান্তর করেন বর্ডার গার্ড বিজিবির ঢাকা সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন।

বর্ডার গার্ড বিজিবি ঢাকার সেক্টর কমান্ডার আবু মোহাম্মদ মহিউদ্দিন বলেন, গত ২৬ অক্টোবর বুধবার বর্ডার গার্ড বিজিবির চাপাইনবয়াবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার দাইপুকুর ইউনিয়নের সীমান্তবর্তী হাউসনগর এলাকা থেকে আহত অবস্থায় নীলগাইটি উদ্ধার করে রহনপুর ব্যাটালিয়ান (৫৯ বিজিবি)।

এলাকাবাসীর ধাওয়া খেয়ে বিভিন্ন জায়গায় ছোটাছুটি করে নীলগাইটি শারীরিক ভাবে মারাত্মক জখম হয়। দীর্ঘ দিন না খেয়ে খুবই দুর্বল ও মৃতপ্রায় হয়ে পড়েছিল। পরবর্তীতে বিরল প্রজাতির প্রাণীটি উদ্ধার করে বিজিবির তত্বাবধানে দীর্ঘ দুই মাসের বেশি বিজিবির নিজস্ব ভেটেরিনারি ডাক্তার দিয়ে চিকিৎসা ও সুচিকিৎসার মাধ্যমে অত্যন্ত নিবিড় পরিচর্যার মাধ্যমে সম্পুর্ন সুস্থ করে জাতীয় ভাবে সংরক্ষণের জন্য গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে হস্তান্তর করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বনসংরক্ষক এসিএফ মো. রফিকুল ইসলাম বলেন, এবিষয়ে আমি কিছু বলতে পারবো না। সাংবাদিকরা তো সব সময় আমার বিরুদ্ধে লিখে। একটি পজিটিভ সংবাদ লিখার জন্য আমাকে ফোন দিলেন, আমি বলতে পারবো না, তথ্য বিজিবির কাছ থেকে নেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments