শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারংপুরে নানা আয়োজনে ছান্দসিক সাহিত্য সাংস্কৃতিক গোষ্ঠীর ৩ যুগ পালিত

রংপুরে নানা আয়োজনে ছান্দসিক সাহিত্য সাংস্কৃতিক গোষ্ঠীর ৩ যুগ পালিত

জয়নাল আবেদীন: গুণীজন সম্মাননা, সাহিত্য আলোচনা ,স্বরচিত কবিতাপাঠ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিভাগীয় নগরি রংপুরে ছান্দসিক সাহিত্য সাংস্কৃতিক গোষ্ঠীর ৩৬ বছর ৩যুগ গতকাল শনিবার পালিত হলো । কনকনে শীত আর ঘনকুয়াশার চাদরে ঢাকা রংপুর টাউনহল চত্তরে সকাল ৯টায় রংপুর বিভাগের ৮ জেলা থেকে কবি সাহিত্যিক লেখক ছড়াকার এসে সমবেত হতে থাকেন । এরপর সকাল ১০টায় রংপুর টাউন হল মঞ্চে অনুষ্ঠান শুরু হয় । দীর্ঘ ফুলের ফিতা কেটে উদ্ধোধন করা হয় দিন ব্যাপি অনুষ্ঠানের ।

এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুল হাফিজ বুলবুল বীর মুক্তিযোদ্ধা মো: আকবর হোসেন, গবেষক রেজাউল করিম মুকুল , ছড়াকার এসএম খলিল বাবু, সেলিনা সাত্তার, শিক্ষাবিদ খন্দকার ফখরুল আনাম বেঞ্জু, কবি সিনিয়র সাংবাদিক মাহবুবুল ইসলাম ও শ্রাবণ বাঙালি । দিন ব্যাপি সংগীত পরিবেশন এবং অনুষ্ঠানে স্বরচিত কবিতা এবং ছড়া আবৃত্তি করে শোনান জাকির আহমদ,ড, নাসিমা আকতার, প্রফেসর মোহাম্মদ শাহ আলম, বাশার ইবনে জহুর ।

এরই মাঝে মহান মুক্তিযুদ্ধে অবদান রাখায় বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুল হাফিজ বুলবুল এবং বীর মুক্তিযোদ্ধা সার্জেন্ট অব আব্দুস সাত্তার, সাহিত্যে সম্মাননা আবুল কাসেম সরকার কবিতায় কবি ফারুক প্রধান, সমাজসেবায় রশিদুস সুলতান বাবলু সংগীতে ফারহান শাহীল লিয়ন, ছন্দমুকুল সম্মননায় নুয়াইসা তুরিন এবং সংগঠক সম্মাননা পদক দেয়া হয় আসহাদুজ্জামান মিলনকে ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments