মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলারংপুর সিটির ২৬ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে পুনরায় ভোট কাল

রংপুর সিটির ২৬ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে পুনরায় ভোট কাল

জয়নাল আবেদীন: রংপুর সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্র্ডে সাধারণ কাউন্সিলর পদে রোববার পুনরায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। গত ২৭ ডিসেম্বর রসিক নির্বাচনে এই ওয়ার্ডে দুই প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ার ফলে এই নির্বাচন পুনরায় অনুষ্ঠিত হচ্ছে । এদিকে পুনরায় ভোটগ্রহণে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

শনিবার দুপুরে ২৬ নম্বর ওর্য়াডের সাতটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। নির্বাচনী এলাকায় যে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে জোরদার করা হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রতিটি কেন্দ্রে পুলিশ এবং আনসার সদস্যের নিয়ে ফোর্স থাকবে। আলাদাভাবে স্টাইকিং ফোর্স, মোবাইল কোর্ট থাকবে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এক প্লাটুন বিজিবি সদস্যর পাশাপাশি র‌্যাব, পুলিশ সদস্য মোতায়েন থাকবে। নির্বাচনী আচরণবিধিসহ অন্যান্য বিষয়গুলো দেখার জন্য দু’জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।ভোট কেন্দ্রে ইভিএম এক্সপার্ট থাকবেন।

ইতোমধ্যে প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের ইভিএমে ভোটগ্রহণ সম্পর্কিত প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ভোটগ্রহণ শেষে কেন্দ্রে কেন্দ্রে ফলাফল ঘোষণা করার পর আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। এদিকে রবার্টসনগঞ্জ, বাবুপাড়া, হেলাল জুট প্রেস, আদর্শপাড়া, রেলওয়ে পূর্ব গেট, নূরপুর, মহাদেবপুর, ঠিকাদারপাড়া ও জেএনসি রোড নিয়ে রংপুর সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড গঠিত। ওই ওয়ার্ডে মোট ভোটার ১৩ হাজার ৬শ১৬ জন, এর মধ্যে একজন তৃতীয় লিঙ্গের ভোটারসহ মোট নারী ভোটার ৭ হাজার ১শ২১ জন এবং পুরুষ ৬ হাজার ৪শ৯৫ জন।সেখানকার বরার্টসনগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়, রবার্টসনগঞ্জ উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়, নূরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রংপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ৭টি কেন্দ্রের ৪৪টি বুথে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ভোটাররা সকাল সাড়ে ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments