কামাল সিদ্দিকী: নিপাহ ভাইরাসে আক্রান্ত শিশু সোয়াদের (৭) মৃত্যুর ঘটনা পর্যবেক্ষণে ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ১২ সদস্যের প্রতিনিধি দল পাবনার ঈশ্বরদীতে শিশু সোয়াদের বাড়ি পরিদর্শন ও সংশ্লিষ্টদের সাথে কথা বলেছেন।

আইইডিসিআরের সায়েন্টিফিক অফিসার ডা. মোঃ ওমর কাইয়ুমের নেতৃত্বে প্রতিনিধি দল সোমবার রাত সাড়ে ৯টার দিকে সোয়াদের বাড়িতে পৌঁছায়। এসময় সেখানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খান উপস্থিত ছিলেন। প্রতিনিধি দলের সদস্যরা শিশু সোয়াদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং খেজুরের রস প্রসঙ্গে বিস্তারিত জানতে চান। তবে আইইডিসিআর প্রতিনিধি দলের প্রধান ডা. ওমর কাইয়ুম গণমাধ্যমের কাছে এ বিষয়ে তাৎক্ষণিক কোন মন্তব্য করতে অপরাগতা প্রকাশ করেন। তবে তিনি বলেন, ঢাকায় ফিরে অফিসিয়ালভাবে এ বিষয়ে সংবাদ সম্মেলন করে তথ্য প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের দিঘা গ্রামের সানাউল হোসেনের ছেলে সোয়াদ সোমবার ভোরে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এর আগে ১৭ জানুয়ারি সোয়াদের নানা বাড়ি থেকে খেজুরের রস পাঠানো হয়। সে রস পান করে সোয়াদ ঠান্ডা-জ্বরে আক্রান্ত হয়। ২০ জানুয়ারি সকালে সোয়াদকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তখন সোয়াদের শরীরে প্রচন্ড জ্বর ছিল। অবস্থার অবনতি হলে তাকে ওইদিন বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন সোমবার ভোরে তার মৃত্যু হয়।

Previous articleসাংবাদিকতার মৌলিক শিক্ষার সুযোগ দিচ্ছে জবি রিপোর্টার্স ইউনিটি
Next articleমহিপুরে কোস্ট গার্ডের অভিযানে ৫০ মণ জাটকা ইলিশসহ ট্রলার জব্দ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।