শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাচিলমারীতে বাঘাইড় মাছ বিক্রেতাকে জরিমানা

চিলমারীতে বাঘাইড় মাছ বিক্রেতাকে জরিমানা

বাংলাদেশ প্রতিবেদক: কুড়িগ্রামের চিলমারীতে বাঘাইড় মাছ বিক্রির চেষ্টা করায় মো. সাজু মিয়া (৩২) নামে এক বিক্রেতাকে ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পরে মাছটি স্থানীয় একটি এতিমখানায় দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহবুবুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন। মাছ বিক্রেতা সাজু মিয়া উপজেলার রমনা মডেল ইউনিয়নের বাসিন্দা ও ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সকালে ব্রহ্মপুত্র নদে প্রায় ২৫ কেজি ওজনের একটি বাঘাইড় ধরা পড়ে। পরে সেই মাছ সাজু নামে এক বিক্রেতা উপজেলার থানাহাট ইউনিয়নের পাম্পেরমোড় এলাকায় বিক্রি করার চেষ্টা করে। এ সময় বন বিভাগের একটি দল মাছটি উদ্ধার করে ইউএনও অফিসে নিয়ে যায়।

পরে ইউএনও মো. মাহবুবুর রহমান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাছ বিক্রেতা সাজু মিয়াকে নগদ ৫০০ টাকা জরিমানা করে। পরে উদ্ধার করা মাছটি স্থানীয় এক এতিমখানায় দেওয়া হয়।

ইউএনও মো. মাহবুবুর রহমান বলেন, বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপদ) আইন ২০১২ এর ৩৯ ধারায় জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নুরুজ্জামান খান, চিলমারী থানার উপপরিদর্শক (এসআই) আজিজুর রহমান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments