বৃহস্পতিবার, নভেম্বর ৩০, ২০২৩
Homeসারাবাংলাপটুয়াখালী-৪ আসন ডিজিটাল বাংলাদেশে’র একটি রোল মডেল: এমপি মহিব

পটুয়াখালী-৪ আসন ডিজিটাল বাংলাদেশে’র একটি রোল মডেল: এমপি মহিব

এস কে রঞ্জন: বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে দেশ। প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ আজ সমগ্র বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। উন্নয়নের ধারাবাহিকতার সাথে তাল মিলিয়ে কলাপাড়া, রাঙ্গাবালী উপজেলা ও মহিপুর থানা নিয়ে গঠিত পটুয়াখালী-৪ আসনটি ডিজিটাল বাংলাদেশের একটি রোল মডেলে পরিনত হয়েছে।

রবিবার (২৯ জানুয়ারী) সকাল ১১ টায় শহীদ শেখ কামাল স্মৃতি কমপ্লেক্স অডিটরিয়ামে পটুয়াখালী-৪ আসনে উন্নয়নের সচিত্র তুলে ধরে লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ নামক একটি সংকলনের মোড়ক উন্মোচন ও উন্নয়ন বিষয়ক প্রেস ব্রিফিংয়ে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র সদস্য আলহাজ্ব অধ্যক্ষ মো. মহিববুর রহমান মহিব এমপি এসব কথা বলেন। উপজেলা ও পৌর আওয়ামীলীগের আয়োজনে এ অনুষ্ঠানে এমপি মহিব আরোও বলেন, মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামীলীগ নির্বাচনী অঙ্গিকার পূরনের মাধ্যমে গোটা দেশব্যাপী ব্যাপক উন্নয়ন করেছে। মানুষের মৌলিক অধিকার খাদ্য, নিরাপত্তা, বাসস্থান, চিকিৎসা, শিক্ষা, যোগাযোগ ব্যবস্থা ও জন নিরাপত্তা বিধানে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের উন্নয়নের ছোয়া কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলার প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়েছে। ৭০% ভর্তুকীতে কৃষকদের আধুনিক যন্ত্রপাতি প্রদান ও আমদানিতে শুল্ক মুক্ত করা হয়েছে।

গত ৪ বছরে তার নির্বাচনী এলাকায় যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, চিকিৎসা ও স্বাস্থসেবা, শিক্ষা, জননিরাপত্তা বিধান, ধর্মীয় প্রতিষ্ঠান, বিদুৎ বিভাগ, ক্রীড়া বিভাগ, পর্যটন খাত, বন ও পরিবেশ বিভাগ এবং কর্মসংস্থান ও বেকারত্ব দূরীকরনে ব্যপক উন্নয়ন করা হয়েছে। তিনি আরোও বলেন, কলাপাড়া, রাঙ্গাবালী উপজেলা ও মহিপুর থানায় মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ, দখল ও শালিস বানিজ্য বন্ধ করা হয়েছে। তাই আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র হাতকে আরোও শক্তিশালী করার জন্য নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোতালেব তালুকদার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য, পটুয়াখালী জেলা আ’লীগের সহ- সভাপতি অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দিন, কলাপাড়া উপজেলা আ’লীগের সহ-সভাপতি ড. শহিদুল ইসলাম বিশ্বাস, যুগ্ন সাধারন সম্পাদক অধ্যক্ষ মঞ্জুরুল আলম, রাঙ্গাবালী উপজেলা আ’লীগের সভাপতি অধ্যক্ষ দেলোয়ার হোসেন, সাধারন সম্পাদক সাইদুর জামান মামুন, কুয়াকাটা পৌর আ’লীগের সভাপতি আ: বারেক মোল্লা, কলাপাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্ত মো. জসিম, প্রেস ক্লাব সভাপতি মো. হুমায়ুন কবির ও কলাপাড়া উপজেলা আ’লীগের দপ্তর সম্পাদক সহকারী অধ্যাপক ইউসুফ আলীসহ পটুয়াখালী, কলাপাড়া, রাঙ্গাবালী, কুয়াকাটা ও মহিপুর কর্মরত গনমাধ্যম কর্মী ও রাজনৈতিক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কলাপাড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মেজবাহ উদ্দিন মান্নু।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments