মিজানুর রহমান বুলেট: নির্মান কাজ শেষ হতে না হতেই হেলে পড়েছে পায়রা বন্দরের ১০০ ফুট দৈর্ঘ্যরে একটি সীমানা সুরক্ষা দেয়াল। এসময় ক্ষতিগ্রস্থ হয়েছে আরও একটি ১০০ ফুট দৈর্ঘ্যরে সুরক্ষা দেয়াল।

মঙ্গলবার সন্ধ্যায় বন্দরের কোয়াটার সংলগ্ন উত্তর পাশের ওই সুরক্ষা দেয়ালটি প্রবমান খালের দিকে হেলে পড়ে। বর্তমানে বালু সরে গিয়ে ঝুঁকিতে রয়েছে পুরো প্রায় ৩ হাজার ফুটের ওই সীমানা সুরক্ষা দেয়াল।

পায়রা বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, এবিএম ওয়াটার কোম্পানী নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান সীমানা গাইড ওয়াল ও সাইড ডেভেলপমেন্টের কাজ পায়। এ কাজের চুক্তিমূল্য নির্ধান করা হয় ১১ কোটি টাকা। গত বছর এ কাজটি শুরু করে ওই ঠিকাদারী প্রতিষ্ঠান। দুই তৃতীয়াংশ কাজ শেষ হওয়ার পর গতকাল ওই গাইড ওয়ালটি উত্তর দিকে হেলে পড়ে। এতে বর্তমানে চাপা ক্ষোভ বিরাজ করছে এলাকাবাসী ও বন্দর কর্মকর্তাদের মধ্যে।

নাম প্রকাশ না করার শর্তে ওই এলাকার এক বাসিন্দা জানান, বন্দরের এই গাইড ওয়ালের কাজটি একেবারে নাজুক হয়েছে। যে কোন সময় পুরো গাইড ওয়াল ভেঙে খালের মধ্যে পড়ে যেতে পারে। এ কাজে ব্যাপক দুর্নীতি হয়েছে।

ঠিকাদারী প্রতিষ্ঠান এবিএম ওয়াটার কোম্পানীর ম্যানেজার পারভেজ জানান, এখন বন্দরের মধ্যে রয়েছি। এ বিষয়ে আগামীকাল কথা হবে।

পায়রা বন্দরের ট্রাফিক বিভাগের উপ-পরিচালক ও মিডিয়া ইউংস আজিজুর রহমান জানান, এবিষয়ে আসলে আমার কিছু জানা নেই। আপনার মাধ্যমেই প্রথম শুনলাম। বিষয়টি বন্দর চেয়ারম্যানকে অবহিত করা হইবে।

আরও পড়ুন  মাদারীপুরে স্ত্রীকে নির্যাতন করে তাড়িয়ে দেওয়ার অভিযোগ স্বামী কারাগারে
Previous articleরাজশাহীতে ২৬ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
Next articleচাঁপাইনবাবগঞ্জে পদ্মা তীর থেকে বালু উত্তোলন, ২ ব্যক্তির দণ্ড
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।