রবিবার, জুলাই ২১, ২০২৪
Homeসারাবাংলাদুই নারীকে চরিত্রহীনা আখ্যা দিয়ে নির্যাতন: ইউপি চেয়ারম্যানসহ ৩ জনের ১৪ বছর...

দুই নারীকে চরিত্রহীনা আখ্যা দিয়ে নির্যাতন: ইউপি চেয়ারম্যানসহ ৩ জনের ১৪ বছর কারাদণ্ড

জয়নাল অঅবেদীন: দীর্ঘ ১১ বছর পর রংপুরের বদরগঞ্জের রাজারামপুর কাশিপুর লিচু বাগান এলাকায় প্রকাশ্য দিবালোকে শতশত মানুষের সামনে সালিশের নামে দুই সহায় সম্বলহীন নারী হ্যাপি আকতার ও সাহিদা বেগমকে নষ্টা ও দুঃচরিত্রা মহিলা আখ্যায়িত করে হাঁত পা বেঁধে মধ্য যুগীয় কায়দায় নির্যাতন এবং শ্লীলতাহানির ঘটনায় দায়ের করা মামলায় প্রধান আসামী সাবেক ইউপি চেয়ারম্যান আয়নাল হক সহ তিনজনকে ১৪ বছর সশ্রম কারাদন্ড এবং ৬ আসামীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত ২ এর বিচারক রোকনুজ্জামান এ রায় প্রদান করেন। মামলার বিবরনে জানা গেছে ২০১১ সালের ২৫ জুন তারিখে রাজারামপুর গ্রামের দুই হতদরিদ্র নারী হ্যাপি আখতার ও শাহিদা বেগমকে নষ্টা ও দুঃচরিত্রহীনা আখ্যা দিয়ে তৎকালিন ইউপি চেয়ারম্যান আয়নাল হকের নির্দ্দেশে অন্যান্য আসামীরা তাদের বাড়ি থেকে অপহরন করে মারতে মারতে রাজারামপুর কাশিপুর লিচু বাগান এলাকায় একটি মাঠে নিয়ে যায়। সেখানে সালিশের নামে ইউপি চেয়ারম্যান আয়নাল হকের উপস্থিতিতে দুই নারীর হাত পাঁ বেঁধে বিবস্ত্র করে অকথ্য নির্যাতন করা হয়। এ সময় ত্রাা কয়েক দফা জ্ঞান হারিয়ে ফেললেও তাদের উপর নির্যাতন অব্যাহত রাখা হয় । এ ঘটনায় দায়ের করা মামলায় আসামী আয়নাল হক সহ পুলিশ তদন্ত শেষে ৫৬ জন আসামীর বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করে।

মামলার বিচার চলাকালিন দুই আসামী মৃত্যু বরন করে। পরে মামলায় ১৫ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে বিজ্ঞ বিচারক আসামী আয়নাল চেয়ারম্যান , মহুবুল ও চিকনা এনামুলকে দোষি সাব্যস্ত করে ১৪ বছর সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। অপর ৬ আসামী ইলিয়াছ , বাবলু , সেকেন্দার মন্ডল , রউফ মন্ডল, মোটা এনামুল ও মজম আলীকে ৩ বছর করে কারাদন্ডের আদেশ দেন। সেই সাথে বাকী ৪৫ আসামীকে খালাস প্রদান করেন। রায় ঘোষনার পর সরকার পক্ষের আইনজিবী জানান মামলাটি সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় আসামীদের সাজা দেয়া হয়েছে এ রায়ে তারা সন্তোষ প্রকাশ করে বলেন এর মাধ্যমে আদালত বার্তা দিলেন নারীদের প্রতি সহিংসতা করলে তার শাস্তি পেতে হবে।

অন্যদিকে ভিকটিম দুই নারী হ্যাপি আখতার ও শাহিদা বেগম রায়ে সন্তোষ প্রকাশ করে তাদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান। এদিকে চাঞ্চল্যকর এই মামলার রায় শুনতে আদালত পাড়ায় অসংখ্য মানুষ ভিড় করেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments