শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
Homeসারাবাংলাটাঙ্গাইলে মায়ের পা ধুয়ে ভালোবাসা দিবস পালন করলেন শিশুরা

টাঙ্গাইলে মায়ের পা ধুয়ে ভালোবাসা দিবস পালন করলেন শিশুরা

আবুল কালাম আজাদ: ভালবাসার নির্দশন স্বরুপ টাঙ্গাইলে বিশ্ব ভালোবাসা দিবসকে স্মরণীয় করে রাখতে ভিন্ন আঙ্গিকে আয়োজন করেছে টাঙ্গাইলের হাতেখড়ি প্রি-প্রাইমারি নামের একটি শিক্ষা প্রতিষ্ঠান। ভালোবাসা দিবসের দিনটি সাজানো হয়েছে শিশুদের নিয়ে। যেখানে শিশুরা মায়ের পা ধুয়ে ভালোবাসার বহিঃপ্রকাশ করেছে।

মঙ্গলবার(১৪ ফেব্রুয়ারি) সকালে শহরের এসপি পার্কে হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুল পঞ্চমবারের মতো ভিন্ন আঙ্গিকে আয়োজন করেছে বিশ্ব ভালোবাসা দিবস। সকাল থেকে মা-বাবার হাত ধরে শিক্ষার্থীরা পার্কে উপস্থিত হয়। পরে কানায় কানায় পরিপূর্ণ হয় অনুষ্ঠানস্থল। পার্কে সারিবদ্ধ হয়ে বসেন মায়েরা। তাদের সন্তানেরা মগে পানি নিয়ে একসঙ্গে ১৫০ শতাধিক মায়ের পা ধুয়ে দিয়ে ভালোবাসা প্রকাশ করে এবং ভালোবাসার সংবলিত শ্লোগান মায়ের গলায় মেডেল পড়িয়ে দেয় শিশুরা। এমন ভালোবাসা পেয়ে শিশুদের জড়িয়ে ধরে আবেগে আপল্লুত হন শিশুর মায়েরা। ভালোবাসা দিবসের এরকম অনুষ্ঠানে উপস্থিত হয়ে শিশুরা আনন্দে মেতে ওঠে। অভিভাবক মাহবুবা খান জ্যোতি বলেন, এটাই আমার প্রথম সন্তান।

ভালোবাসা দিবসে মেয়েকে নিয়ে এখানে এসেছি অনেক ভালো লাগছে। আমি চাই আয়োজন প্রতি বছর করা হোক। শিল্পী আক্তার অভিভাবক বলেন, সন্তানের কাছ থেকে এমন ভালোবাসা পাব কখনও কল্পনা করিনি। শিশুদের ছোট থেকে যা শেখানো হবে, বড় হয়ে তারা তা অনুসরণ করবে। স্কুলের এই উদ্যোগকে সাধুবাদ জানাই। শিক্ষার্থী নীলাদ্রি খান বলেন, আমি মায়ের পা ধুয়ে দিয়েছি এবং মাকে মেডেল পড়িয়ে দিয়েছি। আমার খুব ভালো লাগছে। হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুলের চেয়ারম্যান নওশাদ রানা সানভী বলেন, ভালোবাসা দিবসে ভালোবাসা পাওয়ার প্রথম ভাগীদার মা-বাবা। বিশেষ করে এই দিনে শিশুদের মনে বাবা-মায়ের প্রতি অটুট ভালোবাসা দিতেই এই আয়োজন করে থাকি। আমরা প্রতিটি শিশুকে শিখিয়ে থাকি বড় হয়ে ভালো মানুষ হতে হবে এবং নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।

টাঙ্গাইল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার বলেন, এটি একটি ব্যতিক্রমী আয়োজন। শিশুরা তাদের মায়ের পা ধুয়ে সম্মান দেখিয়ে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছে। এমন অনুষ্ঠান আমি প্রথম দেখলাম। এই সমস্ত ব্যতিক্রমী অনুষ্ঠানকে আমি সাধুবাদ জানাই। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার। অনুষ্ঠানটি উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার সরোয়ার আলম। হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুলের উপদেষ্টা ও টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, জেলা শিক্ষা অফিসার লায়লা খানম, টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা, রাইট ফেয়ারের চেয়ারম্যান ফরিদ আহমেদ সাথীসহ আরও অনেকে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments