সোমবার, মে ৬, ২০২৪
Homeসারাবাংলারংপুরে ১ লাখ ২৯ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

রংপুরে ১ লাখ ২৯ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

জয়নাল আবেদীন: রংপুর সিটি কর্পোরেশন এলাকায় আগামী ২০ ফেব্রুয়ারী দিনব্যাপী ৬ মাস থেকে ৫ বছরের কম বয়সী ১ লাখ ২৯ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। গতকাল বুধবার সকালে রসিক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন মিঞা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবার ৬ মাস থেকে ১১ মাস পর্যন্ত ২০ হাজার শিশুকে নীল রংয়ের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯ হাজার শিশুকে লাল রংয়ের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। এজন্য রংপুর সিটি কর্পোরেশনের ৩৩ টি ওয়ার্ডে ২শ৯৭ টি কেন্দ্রের মাধ্যমে ৩৩ জন প্রথম সারির, ৭ জন দ্বিতীয় সারির, ৪ জন তৃতীয় সারির সুপারভাইজার ও ৫শ৯৪ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো কাজে নিয়োজিত থাকবেন। প্রধান নির্বাহী কর্মকর্তা আরো জানান, ভিটামিন “এ” ক্যাপসুল খেয়ে শিশুর বমি বমি ভাব হয়েছে বা শিশুর ক্ষতি হয়েছে, এমন অভিযোগ করলে একজন সাংবাদিক হিসেবে আপনি প্রথমই অভিভাবকদের আশ্বস্ত করবেন এবং অভিভাবকদের না ঘাবড়ে প্রয়োজনে নিকটবর্তী স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যেতে পরামর্শ দিবেন।

এ সংক্রান্ত সকল তথ্যের জন্যে সিভিল সার্জন ডাঃ শামীম আহমেদ (মোবাইল-০১৭১২-৭৬৯৯৪০), রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন মিঞা (মোবাইল-০১৭১২-০৮৩২৮১), সচিব উম্মে ফাতিমা মোবাইল- ০১৭৩১-২৫৫৭৩২) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান এবনে তাজ (মোবাইল ০১৭১৬-৩০৭৩৭৩) ও স্যানিটারী ইন্সপেক্টর (শাখা প্রধান) মোঃ আব্দুল কাইয়ুম (মোবাইল ০১৭১৪- ৫৬৬৩৮৩) নম্বরে যোগাযোগ করবেন।সংবাদ সম্মেলনে রংপুর সিটি কর্পোরেশনের রাজস্ব কর্মকর্তা জয়শ্রী রাণী রায় প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান এবনে তাজ, স্বাস্থ্য শাখা প্রধান ও স্যানেটারী ইন্সপেক্টর আব্দুল কাইয়ুম, প্রশাসনিক কর্মকর্তা নাঈম উল হক উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments