শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে চাল আটক নিয়ে অপপ্রচারের প্রতিবাদে ইউপি সদস্যের সংবাদ সম্মেলন

শাহজাদপুরে চাল আটক নিয়ে অপপ্রচারের প্রতিবাদে ইউপি সদস্যের সংবাদ সম্মেলন

বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নে জেলেদের জন্য বরাদ্দকৃত মৎস্য কার্ডের ৩ বস্তা চাল আটকের ঘটনায় নানা অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ওই ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের মেম্বার আবুল হাসেম। ১৮ ফেব্রুয়ারি শনিবার দুপুরে পোরজনা বাজারের আজাহার আলি সুপার মার্কেটে তিনি এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে মেম্বার আবুল হাসেম লিখিত বক্তব্যে বলেন, নির্বাচিত হওয়ার পর থেকে প্রায় ৪ বছর যাবৎ তিনি সুনামের সাথে মানুষের সেবা ও উন্নয়নমূলক কর্মকাণ্ড করে আসছেন। কিন্তু তার সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন করার উদ্দেশ্যে এলাকার একটি কুচক্রীমহল পরিকল্পিতভাবে গত ১২ ফেব্রুয়ারি সকালে ইউনিয়ন পরিষদের সামনে একটি ভ্যান সহ ৩ বস্তা চাল আটকের ঘটনা ঘটায়। এমনকি উক্ত চাল পাচারের কথিত ঘটনায় কুচক্রীমহল আমাকে জড়িয়ে নানা অপপ্রচার চালাচ্ছে। এ প্রসঙ্গে তিনি বলেন, ওইদিন তিনি ইউপি কার্যালয়ে যাননি। এমনকি ঘটনার সময় ইউনিয়ন পরিষদের অফিস সহকারির কক্ষ ছাড়া গোডাউন সহ সকল কক্ষ তালাবদ্ধ ছিল। তিনি চ্যালেঞ্জ দিয়ে বলেন আটককৃত প্লাস্টিকের বস্তার চাল জেলেদের জন্য বরাদ্দকৃত মৎস্য কার্ডে চাল নয়। তাঁকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে প্রতিপক্ষের লোকজন ষড়যন্ত্রমূলক এ ঘটনা ঘটিয়েছে।

তিনি আরও বলেন, পোরজনা ইউনিয়ন পরিষদের মৎস্যজীবীদের জন্য ১৪.৮৮০ মেঃ টন চাল বরাদ্দ হয়। প্রথম পর্যায়ে ১৮৬ জন মৎস্যজীবীকে মাথাপিছু ৮০ কেজি করে চাল সুষ্ঠু ও সুন্দরভাবে বিতরন করা হয়েছে। তিনি অভিযোগ করেন ঘটনার সময় প্রতিপক্ষের লোকজন ইউনিয়ন পরিষদে রাখা তার মটর সাইকেল ভাংচুর করেছে। এক প্রশ্নের জবাবে আবুল হাসেম জানান, পরিষদের গোডাউনের চাবি ইউপি চেয়ারম্যান ও সচিবের কাছে থাকে।

সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি নিজেকে নির্দোষ দাবি করে প্রকৃত সত্য তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান। এদিকে এ ব্যাপারে পোরজনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাবু বলেন, আটককৃত চাল জেলেদের জন্য বরাদ্দকৃত চাল নয়। মৎস্য কার্ডের বিপরীতে বরাদ্দকৃত চাল সুষ্ঠুভাবে বন্টন করা হয়েছে ।

তিনি অভিযোগ করেন, একটি প্রভাবশালী মহল তার ও মেম্বার আবুল হাসেমের ভাবমূর্তি ক্ষুণ্ন করার উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলকভাবে এ ঘটনা ঘটিয়েছে। সংবাদ সম্মেলনে উপজেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments