মঙ্গলবার, সেপ্টেম্বর ২৬, ২০২৩
Homeসারাবাংলাএনায়েতপুরে কলাগাছের পরিবর্তে একুশে ফোরামের শহীদ মিনারে মাতৃভাষা দিবস পালন

এনায়েতপুরে কলাগাছের পরিবর্তে একুশে ফোরামের শহীদ মিনারে মাতৃভাষা দিবস পালন

মারুফা মির্জা: যাদের অতীতে কলাগাছ আর বাঁশের তৈরী ক্ষনিকের শহীদ মিনারে ভাষা দিবস পালন করতে হতো, একুশেটিভির সেবা সংগঠন একুশে ফোরামের উদ্যোগে নির্মিত সিরাজগঞ্জের এনায়েতপুর থানার গোপিনাথপুরে শহীদ মিনারে ১০ বারের মত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বর্ণাঢ্য ভাবে পালন করলো ভাষা মতিনের এলাকার সর্বস্তরের মানুষ।

মঙ্গলবার সকালে একুশে ফোরামের শহীদ মিনারে একে একে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রোদ্ধা জানান, সিরাজগঞ্জ একুশে ফোরাম সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এবং শিক্ষকেরা।
এসময় একুশে ফোরামের সভাপতি আখতারুজ্জামান তালুকদার, সাধারন সম্পাদক ফজলুল হক ডনু, সাবেক ভিপি হুমায়ন সরকার, প্রধান শিক্ষক নুরুল ইসলাম মন্ডল, প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গত সপ্তাহ খানেক আগে থেকেই দিবসটি উদযাপনে নানা প্রস্ততি গ্রহন করে মানবিক সেবা সংগঠন ইটিভি একুশে ফোরাম। শহীদ মিনারের আশপাশের বট মেহগুনি, কড়ই, আম গাছে আলোকসজ্জার জন্য লাগানো হয় রং-রংগের ফানুস। মঙ্গলবার অনুষ্ঠানে শহীদ মিনারে ফুল দেবার পাশাপাশি ছিল স্কুলের ছাত্র-ছাত্রীদের কবিতা ও চিত্রাংকন প্রতিযোগীতা।

উল্লেখ্য, ২০১৪ সালে একুশে ফোরামের উদ্যোগে নির্মিত শহীদ মিনারের পরিপুর্ন পবিত্রতা রক্ষাকারী এ শহীদ মিনারটি রক্ষাবেক্ষনে রয়েছে আলাদা কমিটি। যারা প্রতিদিন ২ বেলা শহীদ মিনারটি পরিচ্ছন্ন করা এবং সপ্তাহে অন্তত ৩ দিন সাবান-পানি দিয়ে ধৌত করা হয়। এখানে প্রতিরাতে ১২টি বৈদতিক বাতিতে আলোকিত থাকে এর পুরো প্রাঙ্গন। এছাড়া দেশের অন্যতম এ পরিচ্ছন্ন শহীদ মিনারটিতে বায়ান্নর ভাষা আন্দোলনের আহ্বায়ক ভাষা সৈনিক আব্দুল মতিনের প্রতিকৃতি স্থাপন করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments