বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাশ্রীবরদীতে পূর্ব শত্রুতার জেরে বিষ দিয়ে পুকুরের মাছ নিধন

শ্রীবরদীতে পূর্ব শত্রুতার জেরে বিষ দিয়ে পুকুরের মাছ নিধন

ফেরদৌস আলী: শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার ভেলুয়া ইউনিয়নে পূর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ২ লাখ টাকার মাছ নিধন করেছে দূবৃর্ত্তরা। শুক্রবার গভীর রাতে ওই ইউনিয়নের চকবন্দি মিয়াবাড়ি নামক এলাকায় এঘটনা ঘটে।

২৫ ফেব্রুয়ারী (শনিবার)খোঁজ নিয়ে জানা গেছে, মৎস্যচাষী রঙ্গি মিয়ার ছেলে রফিক মিয়ার বাড়ির পাশে ৪০ শতক জমিতে একটি পুকুর খনন করেন। দীর্ঘদিন ধরে ওই পুকুরে মাছ চাষ করেই জীবিকা নির্বাহ করে আসছেন।
মৎস্য চাষী রফিক মিয়া’র বাবা ও মা জানান, দীর্ঘদিন যাবত প্রতিবেশী আব্দুল মোতালেব, কলিন, আক্কাস, হাসেম, সুডু মিয়াদের সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছে। এর জের ধরে আমার পরিবারকে বিভিন্নভাবে ক্ষতি করার চেষ্টা চালিয়ে আসছে তারা। ২৪ ফেব্রুয়ারী (শুক্রবার) রাতের অন্ধকারে তারা আমাদের এই পুকুরে বিষ প্রয়োগ করেছে। আমাদের চাষ করা কার্ফু, গ্লাস কার্প, সরপুঁটি, কাতল, রুই, ব্রিগেড, সিলভার কার্প, শিংসহ দেশীয় বিভিন্ন প্রজাতির মাছ মারা গেছে। এতে করে প্রায় দুই লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

মৎস্যচাষী রফিক মিয়া বলেন, রাতের আধারে তার পুকুরে বিষ প্রয়োগ করেছে। ঋণের টাকা নিয়ে মাছ চাষ করেছি। এখন আমার কি হবে। তারা আমাকে রাস্তায় নামিয়ে দিল, আমার ভিক্ষা করা ছাড়া আর কোন পথ নাই।
এ ঘটনা অস্বীকার করে প্রতিপক্ষ আব্দুল মোতালেবের স্ত্রী হাসি বেগম বলেন, আমরা এ কাজের সাথে জড়িত নই। যা সম্পুন্ন মিথ্যা ও বানোয়াট। তাদের সাথে জমি নিয়ে বিরোধ আছে।

এবিষয়ে শ্রীবরদী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, এখনো অভিযোগ হাতে পাইনি, লোক মারফত শুনেছি। আমি ফোর্স পাঠাইতেছি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments