বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
Homeসারাবাংলাএনায়েতপুরে যমুনায় অবৈধ বালু উত্তোলন ব্যবসায় আধিপত্য নিয়ে সংঘর্ষে আহত ৬, আটক...

এনায়েতপুরে যমুনায় অবৈধ বালু উত্তোলন ব্যবসায় আধিপত্য নিয়ে সংঘর্ষে আহত ৬, আটক ৯

মারুফা মির্জা: যমুনা নদী হতে অবৈধ ভাবে বালু উত্তোলনের ব্যবসার আধিপত্য বিস্তার নিয়ে সিরাজগঞ্জের এনায়েতপুরে দু’পক্ষের সংঘর্ষে ইউপি সদস্য সহ ৬ জন আহত হয়েছে। এ ঘটনায় উভয়পক্ষের ৯ জনকে আটক করেছে থানা পুলিশ।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বেতিল বাজারে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে সদিয়া চাঁদপুর ইউনিয়ন পরিষদ সদস্য ও মহেশপুর গ্রামের লাল মিয়া ও সাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মাসখানেক ধরে বেলকুচি উপজেলার বড়ধুল ইউনিয়নের যমুনা নদীর বেলীর চরে অবৈধভাবে বালু উত্তোলন করছে মান্নান ফকির গ্রুপের লোকজন। তাদের সাথে জড়িত এলাকা চিন্থিত সন্ত্রাসীরা। এজন্য অপর লালমিয়া মেম্বর গ্রুপের সাথে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কিছু দিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। রবিবার বিকেলে লাল মিয়া মেম্বরে সাথে মান্নান ফকির গ্রুপের পিচ্চি হাফিজের সাথে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে পিচ্চি হাফিজের লোকজন অতর্কিত হামলা চালায়। প্রতিরোধ করতে গেলে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।এ সময় ধারালো অস্ত্রের আঘাতে লাল মিয়া মেম্বর, সোহান সহ ৬ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং উভপক্ষের ৯ জনকে আটক করেছে।

ইউপি সদস্য লাল মিয়া বলেন, বালুর ব্যবসা নিয়ে যুবলীগ নেতা সন্ত্রাসী পিচ্চি হাফিজের সাথে প্রথমে তর্ক-বিতর্ক হয়। পরে সন্ত্রাসী গডফাদার মান্নান ফকিরের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে এসে আমাদের উপর অতর্কিত হামলা চালায়।

অপরদিকে মান্নান ফকির বলেন, সংঘর্ষের কোন ঘটনার সাথে আমি জড়িত নই।আমি অকশনে বালু কিনে সেগুলো বিক্রি করছি। শুনেছি বেতিল বাজারে লাল মিয়া আমাকে গালিগালাজ করেছে। এ সময় কতিপয় কিছু ভ্যানচালকরা প্রতিবাদ করেছে।

এদিকে বেশ কিছুদিন ধরে অবৈধ বালু ব্যবসা নিয়ে দ্বন্দ্ব চলে আসলেও স্থানীয় প্রশাসন কোন পদক্ষেপ নেয়নি। যে কারণেই এই সংঘর্ষ হয়েছে। আগামীতে যদি নদী হতে অবৈধ বালু উত্তোলন ব্যবসা বন্ধ না করা যায়, তাহলে হতাহতের ঘটনা আরো বাড়বে বলে ধারণা করছে স্থানীয়রা।

এ ব্যাপারে এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান জানান, বেতিল বাজারের মধ্যে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। ঘটনাস্থল থেকে দুই গ্রুপের ৯ জনকে আটক করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments