বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
Homeসারাবাংলারংপুরে বীর মুক্তিযোদ্ধা ৮ পরিবারের হাতে বীর নিবাসের চাবি হস্তান্তর

রংপুরে বীর মুক্তিযোদ্ধা ৮ পরিবারের হাতে বীর নিবাসের চাবি হস্তান্তর

জয়নাল আবেদীন: রংপুর সদর উপজেলার ৫টিঁ ইউনিয়নে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে থেকে ৮ পরিবারের হাতে বীর নিবাসের চাবি হস্তান্তর করা হয়েছে । মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক ড, চিত্রলেখা নাজনীন সদর উপজেলার হরিদেবপুর ইউনিয়নে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধা রাজা মিয়ার হাতে তাঁর বীর নিবাসের চাবি তুলে দেন । এসময় অপর বীর মুক্তিযোদ্ধা বাচ্চা মিয়া, সুধারাম বর্মণ, নবী মোহন্ত, কুলীন চন্দ্র বর্মণ, মতিউল হক, আতিয়ার রহমান ও ওসমান গণি এই ৭ মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের হাতেও চাবি তুলে দেয়া হয় ।

অনুষ্ঠানে ডিসি বলেন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির শ্রেষ্ট্র সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জন্য, তাঁদের পরিবারের জন্য সকল সুযোগ সুবিধা মাথায় রেখে কাজ করে যাচ্ছেন । আমরা মাঠ পর্যায়ে কর্মকর্তারা তাঁর নির্দেশ মোতাবেক কাজ করে যাচ্ছি । তিনি বলেন অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন প্রকল্পের আওতায় সারাদেশে বীর নিবাস নির্মাণ করা হচ্ছে । এরই অংশ হিসেবে রংপুর সদর উপজেলায় ৮ পরিবারের মাঝে বীর নিবাসের চাবি হস্তান্তর করা হলো। তিনি বলেন প্রতিটি বীর নিবাস তৈরীতে অর্থ ব্যায় হয়েছে ১৪লাখ ১০ হাজার টাকা করে । এসময় জেলা প্রশাসক নাজনীন নিজে ফিতা না কেটে বীর মুক্তিযোদ্ধা রাজা মিয়ার হাতে ফিতা কেটে বীর নিবাস নতুন ঘরে প্রবেশ করান ।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে বীর নিবাসীরা জেলা প্রশাসকের নিকট অভিযোগ করে বলেন সিডিউল মোতাবেক কাজ হয়নি, কাজের মান নিম্নমানের এবং নিবাসের কাজ শেষ না হতেই চাবি হস্তান্তর করা হলো কেন ? এ ব্যাপারে জেলা প্রশাসক ড, চিত্রলেখা নাজনীন রংপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর নাহার বেগমকে ঠিকাদারের বিল প্রদান বন্ধ রেখে দ্রুত বিষয়গুলো চিহিৃত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন ।

এসময় রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: নুর নাহার বেগম, নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার ফারহান লাবীব জিসান সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মঞ্জুরুল ইসলাম কোতয়ালী থানার ওসি সুশান্ত সরকার, হরিদেবপুর ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন, সাবেক থানা কমান্ডার মোস্তাফিজার রহমান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম , আবুল কাসেম মাষ্টার সহ অন্যান্য জেলা এবং উপজেলা কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments