বুধবার, মে ২৯, ২০২৪
Homeসারাবাংলাআগামীকাল ১৬মার্চ এলেঙ্গা পৌরসভা নির্বাচন

আগামীকাল ১৬মার্চ এলেঙ্গা পৌরসভা নির্বাচন

আবুল কালাম আজাদ: বহুল আলোচিত উত্তর বঙ্গের প্রবেশদ্বার টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার তৃতীয় মেয়র নির্বাচন। সকল প্রস্ততি সমপন্ন করেছেন নির্বাচন কমিশন। ৯ টি ওয়ার্ডে ১৫টি কেন্দ্রে ইভিএম মেশিন পাঠানো হয়েছে।

নির্বাচনী সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মিসবাহ উদ্দিন আহমেদ জানান, এলেঙ্গা পৌরসভার ৯ টি ওয়ার্ডে মোট ১৫ টি ভোট কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৫ হাজার ৫৫৪। এর মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৭৫৬ জন, মহিলা-১৭ হাজার ৭৯৭ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১ জন। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে সব ধরনের প্রস্ততি গ্রহণ করা হয়েছে।

এ পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দিতা করছেন, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বর্তমান মেয়র নূর এ আলম সিদ্দিকী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করছেন উপজেলা বিএনপির সদস্য ও সাবেক মেয়র শাফী খান(জগ প্রতীক) এবং এলেঙ্গা পৌর আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি রেজিনা আখতার(নারিকেল গাছ)। কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান জানান, এলেঙ্গা পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আমরা সর্বোচ্চ নিরাপত্তায় রেখেছি। প্রতি কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ রেখেছি। পাশাপাশি আনসার সদস্য থাকবে। আমরা পাঁচটি মোবাইল টিম রেখেছি সেখানে তাদের নেতৃত্বে একজন করে সাব-ইন্সপেক্টরসহ ৭-৮ জন সদস্য থাকবে। তিনটি স্টাইকিং ফোর্স রেখেছি, একটি স্ট্যান্ডবাই রেখেছি‌। পাশাপাশি আমি নিজেও থাকবো। আমরা চাই যে নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক সুষ্ঠু ও সুন্দর নির্বাচন করতে যে আইনগত সাপোর্ট লাগবে আমরা সেটা দেওয়ার জন্য প্রস্তত।

এদিকে সর্বোপরি রাজনৈতিক বিশ্লেষক বা ভোটাররা যে যাই বলুক না কেন, ভোটের ফলাফল জানতে অপেক্ষা করতে হবে ১৬ মার্চ বৃহস্পতিবার রাত পর্যন্ত। এলেঙ্গা পৌরবাসী পাবে তাদের পৌর পিতা। তাই ওই রাতের অপেক্ষার প্রহর গুনছেন পৌরবাসী।মেয়র পদের দুই স্বতন্ত্র প্রার্থী অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ শান্তিপূর্ণ ভোট চায়। আওয়ামী লীগ প্রার্থী প্রচারে বাধা দিয়েছেন এ অভিযোগ তুলে স্বতন্ত্র প্রার্থী শাফী খান ও রেজিনা আখতার এ দাবি করে নির্বাচন কমিশনে অভিযোগ করেছেন। তারা অভিযোগ করেন, আওয়ামী লীগ প্রার্থী এলাকায় বহিরাগতদের নিয়ে এসেছেন। তাদের গাড়িবহর ও বাড়িতে হামলা করা হয়েছে। নির্বাচন কমিশনকে জানিয়েও কোনো কাজ হয়নি। আজ ১৬ মার্চ এলেঙ্গা পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments