শুক্রবার, মে ২৪, ২০২৪
Homeসারাবাংলাজয়পুরহাটে আজিজুল হত্যা মামলায় স্বামী-স্ত্রী ও তিন ছেলেসহ ৬ জনের যাবজ্জীবন

জয়পুরহাটে আজিজুল হত্যা মামলায় স্বামী-স্ত্রী ও তিন ছেলেসহ ৬ জনের যাবজ্জীবন

এস এম শফিকুল ইসলাম: জয়পুরহাটে জমিজমা সংক্রান্ত বিরোধ দের জেরে আজিজুল হত্যা মামলায় স্বামী স্ত্রী ও তিন ছেলে সহ ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, তা অনাদায়ে আরও দুই বছর কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বেলা ১১টার দিকে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১-এর বিচারক মো. নুরুল ইসলাম এ রায় দেন। রায় প্রদানের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- জয়পুরহাট সদর উপজেলার দেবরাইল এলাকার আহাম্মদ আলী (৫৫), তার স্ত্রী মিনা বেগম(৪৫), তাদের তিন ছেলে আলতাব হোসেন(২৮), মোন্তাজ আলী(২৪), এন্তাজ আলী (১৮)ও একই এলাকার আব্দুস সাত্তারের ছেলে আনোয়ার হোসেন(২৮)।

আদালত ও মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, সদর উপজেলার দেবরাইল গ্রামের আপন দুই ভাই আকবর আলী ও আহাম্মদ আলীর মধ্যে জমির ভাগ-বাটোয়ারা নিয়ে বিরোধ চলছিল। ২০০৭ সালের ১১ এপ্রিল আকবর তার পরিবারের সদস্যদের নিয়ে বাড়ির খলিয়ানে সাংসারিক বিষয়ে আলাপ আলোচনা করছিলেন। এসময় আসামিরা একজোট হয়ে আকবরের পরিবারকে কোদাল, লোহার রড, শাবল লাঠি দিয়ে মারপিট করে। এসময় আকবরকে বগুড়া হাসপাতালে, তার দুই ছেলে আজিজুল ও রশিদকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই বছরের ৫ মে আজিজুল মারা যায়। এর আগে ঘটনার ছয়দিনপর ১৭ এপ্রিল নিহতের ভাই মিজানুর রহমান বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় হত্যার ঘটনা লিপিবদ্ধ করা হয়। পরে মামলাটি তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। মামলাটি দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত আজ এ রায় দেন।

জয়পুরহাট জজ কোর্টের সরকারি কৌঁসুলী নৃপেন্দ্রনাথ মন্ডল এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট নয়। রাষ্ট্রপক্ষ দুইজনের ফাঁসি চেয়েছিল। সেখানে সকলের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments