শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলারংপুর সিটিতে আরবান হেলথ ফোরামের কার্যক্রম শুরু

রংপুর সিটিতে আরবান হেলথ ফোরামের কার্যক্রম শুরু

জয়নাল আবেদীন: রংপুর সিটি কর্পোরেশনের ১৬ থেকে ৩০ এই ১৫টি ওয়ার্ডে “নগর স্বাস্থ্য সেবায় জবাবদিহীতা” শীর্ষক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। এই প্রকল্পের লক্ষ্য হলো রংপুর সিটি কর্পোরেশনের প্রকল্পভুক্ত এলাকার নিম্ন-আয়ের জনবসতির জনগণের স্বাস্থ্যসেবা প্রাপ্তির অধিকার সম্পর্কে সচেতন করা এবং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সমূহের সেবার মান ও জবাবদিহিতা শক্তিশালী করা।

প্রকল্প কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ “আরবান হেলথ ফোরাম” শীর্ষক একটি কমিটি গঠন করা হয়। উক্ত কমিটির মাধ্যমে নগরীর নিম্ন-আয়ের জনবসতি এলাকায় স্বাস্থ্য খাতে বিদ্যমান বিভিন্ন সমস্যা এবং উক্ত সমস্যাগুলির সম্ভাব্য সমাধান বিষয়ক আলোচনা ও পরিকল্পনা প্রণয়ন করা লক্ষে বৃহস্পতিবার সকালে আরবান হেলথ ফোরাম কমিটির আনুষ্ঠানিক যাত্রা উপলক্ষ্যে এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ এর আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে একটি সভা অনুষ্ঠিত হয়।

রংপুর সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান ইবনে তাজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মোঃ মাহাবুবার রহমান মঞ্জু, জাহেদা আনোয়ারী, বস্তি উন্নয়ন কর্মকর্তা মোঃ সেলিম মিয়া ও বক্ষব্যাধি হাসপাতালের ডাঃ মাহামুদুল হাসান। সভায় নগরীর নিম্নœ আয়ের জনগনের স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সকলে অংশগ্রহনে কিভাবে কার্যকর পদক্ষেপ নেওয়া যায়, এবিষয়ে আলোচনা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments