রবিবার, জুন ২৩, ২০২৪
Homeসারাবাংলাপাঁচবিবিতে জোর পূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ

পাঁচবিবিতে জোর পূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ

প্রদীপ অধিকারী: জয়পুরহাটের পাঁচবিবিতে ক্রয়কৃত সম্পত্তিতে জোর করে মাটি ভরাট করে জোর পূর্বক দখলের পাঁয়তারার অভিযোগ উঠেছে আজাদ নামের এক ব্যক্তির বিরুদ্ধে। মাটি ভরাট কাজে বাধা দিলে আজাদ গংরা তাদের বিভিন্ন ভাবে প্রাণ নাশের হুমকি দিলে থানায় অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী ফেরদৌস হোসেন। উপজেলার ধরঞ্জী ইউনিয়নের কাঁচনা গ্রামে এ ঘটনা ঘটে। ৷

থানায় লিখিত অভিযোগে জানা যায়, উপজেলার কড়িয়া গ্রামের মৃত সামছুদ্দিন মন্ডলের পুত্র ফেরদৌস হোসেন উপজেলার কাঁচনা মৌজার ২০১ নং খতিয়ানের ২৮১ নং দাগের ৬শতক ভিটা জমি ২০১৩ সালের ২৩ জানুয়ারী দলিল মূলে (দলিল নং- ৭২৭) সাইট উল্লেখ করে ক্রয় করে ভোগ দখল করে আসছেন । এমতবস্থায় ঐ জমিতে বাড়ী করার প্রস্তুতি নিলে ঐ গ্রামের শফির উদ্দিনের পুত্র আজাদ আলী সহ তার সাঙ্গপাঙ্গরা জমিটি জোর পূর্বক দখলের উদ্দেশ্যে তড়িঘড়ি করে মেসি ট্যাক্টর দিয়ে মাটি ভরাটের কাজ শুরু করে। গত বৃহস্প্রতিবার ( ৩০ মার্চ ) ফেরদৌস এ ঘটনা জানতে পেরে সেখানে গিয়ে দেখেন মাটি ভরাট করে দখলের পায়তারা করছে। একাজে বাধা দিলে উল্টো তারাই বিভিন্ন প্রকার হুমকি দেয়।

ভুক্তভোগী ফেরদৌস হোসেন বলেন, ২৬ শতক জমির মধ্যে সাইট উল্লেখ করে ৬ শতক জমি আমি ক্রয় করি। প্রতিপক্ষরা জমিটি বিক্রয় করার প্রস্তাব দিলে আমি রাজি না হওয়ায় তারা জোরপূর্বক দখলের পায়তারা করছে।

আজাদ আলীর স্ত্রী বলেন, জমিটি আমার স্বামীর ক্রয় করা । আমরা মাটি ভরাট করছি দেখে ওরা এসে আমাদের মাটি ফেলতে বাধা দিচ্ছে। স্থানীয় ইউপি সদস্য মনোয়ার হোসেন বলেন, উভয় পক্ষকে নিয়ে কয়েক দফা শালিশ বৈঠকের মাধ্যমে দলিলমূলে তাদের জায়গা বুঝে দেওয়া হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments