বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Homeসারাবাংলাপাঁচবিবি থানায় মানবিক নারী পুলিশ কর্মকর্তা চন্দ্রিমা অধিকারী

পাঁচবিবি থানায় মানবিক নারী পুলিশ কর্মকর্তা চন্দ্রিমা অধিকারী

প্রদীপ অধিকারী: চন্দ্রিমা অধিকারী, পাঁচবিবিবি থানায় দায়িত্বরত একজন নারী পুলিশ। সেবা প্রার্থীদের নিঃস্বার্থ ও নিরলসভাবে সেবা দেওয়াই তার একমাত্র কাজ। তিনি পুলিশের চাকুরীতে যোগদানের পর থেকেই এমনভাবে দ্বায়িত্ব পালন করে আসছেন। এছাড়া তিনি নিজের প্রয়োজনীয় কাজ নিজে করতে পছন্দ করেন। নিরাঅহংকার, সৎ, সর্বদা হাস্যউজ্জল মানবিক এ নারী পুলিশ জয়পুরহাটের পাঁচবিবি থানার একজন সিনিয়র উপ-পরিদর্শক (এসআই) চন্দ্রিমা অধিকারী।

এ থানায় যোগদানের পর থেকেই তিনি নিয়মিত দ্বায়িত্ব পালনের পাশাপাশি থানার নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্সের দ্বায়িত্ব পালন করেন। তার নিকট সেবা নিতে আসা বিশেষ করে নারী ও শিশুদের নিরাশ হয়ে ফিরতে হয়না। থানার অফিসার ইনচার্জের সার্বিকপরামর্শ ও সহযোগিতায় ওইসব সেবা প্রত্যাশীদের নিরলসভাবে সেবা প্রদান করেন তিনি। সেবা নিতে আসা কাউকে কোন উৎকোচ প্রদান করতে হয়না। এমনকি ঝামেলা বিহীন সততার সহিত যেকোন সমস্যা সমাধানের চেষ্টা করেন। সেবা নিতে আসা অনেকেই মানবিক এ পুলিশ কর্মকর্তার কর্মকান্ড দেখে অভিভুত ও অবাক হন। নারী শিশু ডেক্স রুমটি ঝাঁড়– হাতে পরিস্কার করতে দেখাযায়।

আপনি একজন অফিসার হয়ে এমন কাজ করছেন জানতে চাইলে তিনি বলেন, অফিস অথবা বাসার নিজের যেকোন কাজ নিজে করা মন্দর কিছু নেই। আর আমি এসব পরিবার ও সিনিয়র স্যারদের নিকট থেকে শিক্ষা পাওয়া কাজ করলে মান কমে না বরং বৃদ্ধি পায়। সমাজে অনেক উচু শ্রেণীর মানুষ আছে অনেকেই এমন কাজ করতে সংকোচ বোধ করেন। আমার এমনটা মনে হয় না সর্বোদা কাজ নিজেই করার চেষ্টা করি। থানায় কর্মরত অনেক পুলিশ সদস্যই বলেন, তিনি বরাবরই এমনটি করে আসছেন কখনই সংকোচ মনে করেন না।

পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জাহিদুল হক বলেন, চন্দ্রিমা অধিকারী একজন সৎ ও কর্মোঠ পুলিশ অফিসার। তিনি সততার সহিত দ্বায়িত্ব পালন করে আসছেন থানায় যোগদানের পর থেকেই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments