রবিবার, জুন ২৩, ২০২৪
Homeসারাবাংলাচলতি মৌসুমে সুন্দরবনে মধু আরোহন শুরু

চলতি মৌসুমে সুন্দরবনে মধু আরোহন শুরু

মাহমুদুল হাসান: সুন্দরবনে মধু আহরণ মৌসুম শুরু হয়েছে। আজ (১ এপ্রিল) থেকে এই মৌসুম চলবে আগামী ৩০ জুন পর্যন্ত। চলতি মৌসুমে ১ হাজার ৫০ কুইন্টাল মধু ও ২৬৬ কুইন্টাল মোম আহরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এজন্য মৌয়ালরা সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের পুষ্পকাটি, নোটাবেকী, দোবেকি ও কাচিকাটা এলাকায় মধু আহরণ করতে পারবেন।

শনিবার (১ এপ্রিল) সাতক্ষীরা রেঞ্জ কার্যালয় সংলগ্ন বুড়িগোয়ালিনী সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে মধু আহরণ মৌসুমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রশিক্ষণের পর মৌয়ালদের মধু আহরণের পাস দেওয়া হয়। মধু আহরণ মৌসুমের এই উদ্বোধনী অনুষ্ঠানে খুলনা বিভাগীয় বন কর্মকর্তা ড. আবু নাসের মোহাম্মাদ মহসীন হোসেনের সভাপতিত্বে ও সাতক্ষীরা রেঞ্জের এসিএফ এম কে এম ইকবাল হোসাইন চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শ্যামনগর উপজেলা চেয়ারম্যান এস.এম আতাউল হক দোলন।

বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান সাইদুজ্জামান সাইদ, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আয়ুব ডলি, শ্যামনগর প্রেসক্লাবের সভাপতি আকবর কবীর, বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, গাবুরা ইউপি চেয়ারম্যান জিএম মাসুদুল আলম প্রমুখ। প্রথম দিনেই ১৭৫ জন মৌয়ালকে মধু আহরণের অনুমতি দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে জানানো হয়, সুন্দরবনে নির্বিঘ্নে মধু আহরণের জন্য বনবিভাগের টহল জোরদার ও বন্যপ্রাণীর আক্রমণ থেকে রক্ষার জন্য মৌয়ালদের পরামর্শ দেওয়া হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments