রবিবার, জুন ২৩, ২০২৪
Homeসারাবাংলানিজের কিডনি দিয়ে স্বামীর জীবন বাঁচালেন স্ত্রী

নিজের কিডনি দিয়ে স্বামীর জীবন বাঁচালেন স্ত্রী

আব্দুল লতিফ তালুকদার: ‘স্বামী আর স্ত্রী বানায় যেজন মিস্ত্রী সে বড় কঠিন কারিগর ও মনোরে সে বড় আজব যাদুকর’ সেই বাংলা সিনেমার গানের কথা মনে পড়ে গেল। স্বামী- স্ত্রীর মহান আল্লাহ তায়ালার দেয়া ভালোবাসার এক নজির সৃষ্টি করেছেন টাঙ্গাইলের ভূঞাপুরে লাভলি বেগম। তার স্বামীর দুটো কিডনিই নষ্ট হয়ে গিয়েছে। মৃত্যুর দুয়ার থেকে স্বামীকে নিজের একটি কিডনি দিয়ে তেমনি ভালোবাসার এক দৃষ্টান্ত স্থাপন করলেন স্ত্রী।

ভূঞাপুর ইবরাহীম খাঁ সরকারি কলেজের সাবেক জিএস, ভূঞাপুর উপজেলা ও টাঙ্গাইল জজ কোর্টের আইনজীবি অ্যাডভোকেট মোন্নাফ আলীর দু’টি কিডনী নষ্ট হয়ে যায়। কিডনী জনিত সমস্যা নিয়ে তিনি দীর্ঘদিন যাবত ভারতে চিকিৎসাধীন রয়েছেন। ডাক্তার তার কিডনী প্রতিস্থাপনের পরামর্শ দিলে স্বামীর জীবন রক্ষায় স্ত্রী লাভলী বেগম তার একটি কিডনী প্রদান করেন। ভারতের রবীন্দ্রনাথ ঠাকুর হাসপাতালে শুক্রবার (৬ এপ্রিল) মোন্নার কিডনী প্রতিস্থাপন করেন ডাক্তার প্রতিক দাস। সফল ভাবে অস্ত্রপাচারের পর মোন্নাফ ও তার স্ত্রী লাভলী বেগম সুস্থ আছেন, বিষয়টি নিশ্চিত করেন ভূঞাপুরের সাবেক পৌর মেয়র, ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুত ।

চিকিৎসার দীর্ঘসূত্রতায় ব্যয় নির্বাহ করতে গিয়ে তিনি সহায় সম্বল হারিয়ে নিঃস্ব হয়ে গেছেন বলে তার পরিবার সূত্রে জানা যায়। ভারতে তার কাছে অবস্থান করে চিকিৎসাকালীন সার্বক্ষণিক তত্ত্বাবধান এবং যোগাযোগ রক্ষা করছেন আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুত ক্যাপশন : অ্যাডভোকেট মোন্নাফ আলী মোন্না ও তার স্ত্রী লাভলী বেগম।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments