বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাভূঞাপুরে মরা গরুর মাংস বিক্রি, কসাইকে কারাদণ্ড

ভূঞাপুরে মরা গরুর মাংস বিক্রি, কসাইকে কারাদণ্ড

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলে ভূঞাপুরে মরা গরু কেটে বিক্রি করার দায়ে মাংস ব্যবসায়ীকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। দণ্ডপ্রাপ্ত মাংস ব্যবসায়ী (কসাই) উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের হামিদ মন্ডলের ছেলে হাসমত (৪৪)।

শনিবার (১৫ এপ্রিল) রাত ১০টার দিকে উপজেলার অলোয়া ইউনিয়নের অলোয়া মিঞা বাড়ি মোড় এলাকার মাংস বিক্রি করার সময় ব্যবসায়ীকে কারাদ- প্রদান করেন,উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার। এরআগে ১শ ৫০ কেজি ওজনের মরা গরু কেটে বিক্রি করছিল ওই মাংস ব্যবসায়ী। জানা গেছে, মাংস ব্যবসায়ী হাসমত দীর্ঘদিন ধরে অসুস্থ্য মরা গরু সংগ্রহ করে বিভিন্নস্থানে বিক্রি করতো। শনিবার রাতে অলোয়ার মিঞা বাড়ি মোড় এলাকায় বাজার দরের চেয়ে কম দামে গরুর মাংস বিক্রি করায় স্থানীয়দের মধ্যে সন্দেহের সৃষ্টি হলে, বিষয়টি প্রশাসনকে অবহিত করা হয়। পরে প্রশাসন ঘটনাস্থলে গিয়ে মাংস ব্যবসায়ীকে হাতে নাতে আটক করে। এসময় মাংস ব্যবসায়ী হাসমত মরা গরুর বিক্রির দায় স্বীকার করেন।

এদিকে গোবিন্দাসী এলাকার ক্রেতা আরিফুজ্জামান সহ অন্যান্য ক্রেতারা জানান, প্রতিদিন ভেরে প্রায় দশ থেকে বারোটি গরু গোবিন্দাসী টি রোড,স্কুল রোড,বাসস্ট্যান্ড,ঘাটবাজারে সিন্ডিকেট করে অসুস্থ্য গরু জবাই করে বেশি দামে বিক্রি করে আসছে। প্রশাসনের পক্ষথেকে এদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলাল হোসেন জানান, মরা গরুর বিক্রি করার খবর পেয়ে ভেটেরিনারী সার্জনসহ ঘটনাস্থলে গিয়ে মাংস ব্যবসায়ীকে আটক করা হয়। পরে ওই মাংস ব্যবসায়ী মরা গরু বিক্রির কথা স্বীকার করায় তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

তিনি আরো জানান,এরপর কোনো মাংস ব্যবসায়ী যদি অসুস্থ্য গরু জবাই করে বিক্রি করে তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments