সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Homeসারাবাংলামহিপুরে বৃষ্টি কামনায় ইসতিসকার নামাজ আদায়

মহিপুরে বৃষ্টি কামনায় ইসতিসকার নামাজ আদায়

মিজানুর রহমান বুলেট: তীব্র গরমে বিপর্যন্ত জনজীবন। গত কয়েক দিন এই মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দেশের বিভিন্ন স্থানে। তীব্র দাবদাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির জন্য বিশেষ নামাজ (সালাতুল ইস্তিসকা) আদায় করা হয়েছে মহিপুরের আলীপুরে। খোলা আকাশের নিচে তিন শতাধিক মুসুল্লি নিয়ে এই নামাজের জামাতে ইমামতি করেছেন আলীপুর কেন্দ্রিয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মুফতি বেলাল হোসাইন। মঙ্গলবার সকাল সাড়ে ৯ টার দিকে লতাচাপলী ইউনিয়নের আলীপুর কেন্দ্রিয় জামে মসজিদ মাঠে এ নামাজের জামাত অনুষ্ঠিত হয়।

নামাজের আগে আগত মুসল্লিদর উদ্দেশ্যে বয়ান পেশ করেন জনপ্রিয় ইসলামী আলোচক মুফতি হাবিবুর রহমান মিসবাহ। নামাজ শেষে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তি জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়। এসময় মুসুল্লিরা অঝরে চোখের পানি ছেড়ে কান্নাকাটি করেন এবং আল্লাহর দরবারে তওবা ও ক্ষমা প্রার্থনা করেন। দোয়া মোনাজাত পরিচালনা করেন মুফতি হাবিবুর রহমান মিসবাহ।

নামাজে অংশ গ্রহণকারী মুসল্লি বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় আমরা খুব বিপদে আছে। বিপদ থেকে রক্ষা পেতে আল্লাহ নামাজের মাধ্যমে চাইতে বলেছেন। বৃষ্টির জন্য এই নামাজ আদায় করা রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি অওয়াসাল্লামের সুন্নত। তাই আমরা এ নামাজ আদায় করছি।

প্রসঙ্গত, বৃষ্টির জন্য সম্মিলিতভাবে আজান, একামত ছাড়া জামাতে দুই রাকাত নামাজ আদায় করা হয়। এটাকে বলা হয় ‘সালাতুল ইস্তিসকা’। ইমাম সাহেব কিবলামুখী হয়ে দাঁড়িয়ে দুই হাত প্রসারিত করে রহমতের বৃষ্টির জন্য প্রার্থনা করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments