সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Homeসারাবাংলামহিপুরে জেলেদের ভিজিএফ এর ১৩ বস্তা চাল জব্দ

মহিপুরে জেলেদের ভিজিএফ এর ১৩ বস্তা চাল জব্দ

বাংলাদেশ প্রতিবেদক: মহিপুর থানার লতাচাপলী ইউনিয়ন পরিষদের ১৩ বস্তা জেলেদের বিশেষ ভিজিএফ চাল জব্দ করা হয়েছে।

গত ১৮ এপ্রিল মঙ্গলবার বিকেলে কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো: জাহাঙ্গীর হোসেন এর নেতৃত্বে মহিপুর থানা পুলিশ, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ সদস্য সহ স্থানীয়দের উপস্থিতিতে আলীপুর বশির মীর এর বাড়ি থেকে এ চাল জব্দ করা হয়। এসময় বাড়ির লোকজন পলাতক থাকায় কাউকে আটক করা যায়নি।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানাযায়, জাটকা ইলিশ শিকার, আহরণ ও বাজারজাত করণ বন্ধে সরকারিভাবে প্রকৃত জেলে পরিবারের মধ্যে চার মাস ৪০ কেজি করে খাদ্য সহায়তা কর্মসূচীর আওতায় বিশেষ ভিজিএফ চাল বিতরণ চলছে। এমনকি আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে অসহায় পরিবারে ১০ কেজি করে চাল দেয়া হচ্ছে। এরই মধ্যে আলীপুরের দুইটি বাসায় ৭০ বস্তা সরকারী চাল আছে এমন খবর ছড়িয়ে পরে।

এ সংবাদ পেয়ে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে আলীপুর বশির মীরের বাড়ি থেকে ১৩ বস্তা চাল জব্দ করে নিয়ে যায়।

সরেজমিনে গিয়ে দেখাযায়, বশির মীরের বাড়ি সংলগ্ন রাহিমার ঘরে ওই একই সরকারি চাল ৯ বস্তা পাওয়া যায় এবং ঘরের মধ্যে আরও তিনটি প্লাস্টিকের ড্রাম ভর্তি চাল পাওয়া যায়।
এ ব্যাপারে রাহিমা বেগম, বলেন, আমার ঘরে যে চাল রয়েছে তা আমার নিজের এক নামের এবং আমার দু‘ভাইয়ের জেলে তালিকার দু‘ নামের চাল রয়েছে।

২নং ওয়ার্ড ইউ,পি সদস্য আবুল হোসেন কাজী বলেন, আমার ওয়ার্ডে অনেক প্রকৃত জেলে রয়েছেন, যাদের নামে জেলে তালিকার কার্ডও রয়েছে, তারা চাল পাচ্ছেনা আর দু‘একটি পরিবারে খোজ নিলে বস্তায় বস্তায় চাল পাওয়া যায় এটা দু:খ জনক। তিনি আরও বলেন, চাল বিতরণের দু‘ মাস আগে সকলের জেলে কার্ড পরিষদে জমা রাখা হয়েছে। এখন চাল বিতরণের সময় তাদের অনেকেই জানে না যে চাল বিতরণ হচ্ছে। এ সুযোগে তাদেরকে চাল না দিয়ে এসব অনিয়ম চালাচ্ছে পরিষদ কর্তৃপক্ষ।

পরিষদের ৪নং ওয়ার্ডের ইউ,পি সদস্য মো: ইসমাইল হোসেন বলেন, পরিষদে কখন কি হয় তা আমরা সদস্য হয়েও অনেক সময় জানতে পারি না।

এ ব্যাপারে লতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: আনছার উদ্দিন মোল্লা বলেন, আমি সঠিকভাবে চাল বিতরণ করে যাচ্ছি, তবে মিশ্রপাড়া এলাকার তিনজনের চাল বশিরের বাড়িতে রেখেগেছেন, যেটা জব্দ করে নিয়ে আসা হয়েছে। ওই চালের সঠিক লোক পাওয়া গেলে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে তাদেরকে দিয়ে দেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো: জাহাঙ্গীর হোসেন বলেন,গোপন সংবাদের ভিত্তিতে আলীপুরের বশির মীর এর বাড়ি থেকে সরকারি সিলযুক্ত ১৩ বস্তা চাল উদ্ধার করা হয়েছে, এক নামে তথা একটি ঘরে ১৩ বস্তা চাল পাওয়ার কথা নয় বিধায় সে চাল জব্দ করা হয়েছে। ঘটনাটি ক্ষতিয়ে দেখা হচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments