বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাপাগলা মসজিদের দানবাক্সে মিলল ১৯ বস্তা টাকা

পাগলা মসজিদের দানবাক্সে মিলল ১৯ বস্তা টাকা

বাংলাদেশ প্রতিবেদক: কিশোরগঞ্জে অবস্থিত পাগলা মসজিদের ৮টি দানবাক্সে ১৯ বস্তা টাকা পাওয়া গেছে। এখন চলছে গণনার কাজ। এর আগে গত ৭ জানুয়ারি ২০ বস্তায় পাওয়া গিয়েছিল ৪ কোটি ১৮ লাখ ১৬ হাজার ৭৪৪ টাকা। সঙ্গে ছিল বিদেশি মুদ্রা এবং সোনা-রূপার অলংকার। এবারও বিদেশি মুদ্রার সঙ্গে অলংকার পাওয়া গেছে।

শনিবার সকাল ৮টার দিকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম ফরহাদ চৌধুরী, পৌর মেয়র মাহমুদ পারভেজ, মসজিদের প্রশাসনিক কর্মকর্তা শওকত উদ্দিন ভূঁইয়া ও আইন শৃংখলা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে মসজিদের ৮টি দানবক্স খোলা হয়েছে।

টাকা গণনা পর্যবেক্ষণের লক্ষ্যে রূপালী ব্যাংকের ডিজিএম শাহীদুর রহমান এবং ব্রাঞ্চ ম্যানেজার ও এজিএম রফিকুল ইসলামও সেখানে আছেন। বেলা সাড়ে ১১টার দিকে গিয়ে দেখা যায়, বিপুল পরিমাণ টাকা মসজিদের দোতলার মেঝেতে দুই সারিতে লম্বা করে ফেলে ছাত্র-শিক্ষক তিন সারিতে বসে মুদ্রামান অনুযায়ী পৃথক করছেন।

টাকাগুলো মসজিদের ফ্লোরে ঢেলে মাদ্রাসার ছাত্র-শিক্ষক দিয়ে মুদ্রামান অনুযায়ী পৃথক করা হচ্ছে। এরপর সেগুলি রূপালী ব্যাংকের কাউন্টিং মেশিনে গণনা করে ওই ব্যাংকে মসজিদের হিসাবে জমা করা হবে।

কোন রকম ব্যত্যয় না ঘটলে তিন মাস অন্তর এসব দানবাক্স খোলার রীতি রয়েছে। প্রতিবারই এই বিপুল পরিমাণ টাকা গণনা শেষ করতে সন্ধ্যা গড়িয়ে যায়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments