শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলামহেশখালীতে অবৈধ ২টি করাতকল উচ্ছেদ

মহেশখালীতে অবৈধ ২টি করাতকল উচ্ছেদ

কায়সার হামিদ মানিক: কক্সবাজারের মহেশখালীতে দুইটি অবৈধ করাতকল উচ্ছেদ করা হয়েছে। শনিবার (২০ মে) সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত উপজেলার কালারমারছড়ার- হোয়ানক অভিযান চালিয়ে করাতকল ২টি উচ্ছেদ করে চট্টগ্রাম উপকূলীয় বনবিভাগের আওতাধীন মহেশখালী উপকূলীয় বনবিভাগ। এসময় উপস্থিত ছিলেন,
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইয়াছিন,সহকারী কমিনার ভূমি এফ এম শামীম।

জানাগেছে,চট্টগ্রাম উপকূলীয় বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আব্দু রহমানের নির্দেশ এসিএফ শেখ আবুল কালাম আজাদ ও রেঞ্জ কর্মকতা খান জুলফিকার আলীর নেতৃত্বে বনবিভাগের একটি টিম উপজলার কালারমারছড়া ও হোয়ানক ইউনিয়ন এর ফকিরখালী পাড়া থেকে পৃথক উচ্ছেদ অভিযান চালিয় মোট ২টি অবৈধ করাত কলসহ বিপুল পরিমাণ কাঠ জব্দ করেন।

এসময় মহেশখালী গোরকঘাটা রেঞ্জ কর্মকর্তা আইয়ুব আলী, কালারমারছড়া বিট কর্মকর্তা আবুল কালাম,শাপলাপুর বিট কর্মকর্তা নুরে আলম মিয়া, কেরুনতলী বিট কর্মকর্তা জুবাইদুলসহ স্টাফরা এ অভিযানে অংশ নেন।

সরকারি বন রক্ষার্থে এসব অবৈধ করাতকলের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান, উপজেলা রেঞ্জ কর্মকতা খান মোঃজুলফিকার আলী।

তিনি আরও বলেন, আগামীতে পর্যায়ক্রমে উপজেলার সকল অবৈধ করাতকল উচ্ছেদ করা হবে। তাদের কর্মকাণ্ডের ফলে বনাঞ্চল ও সামাজিক বনায়ন ধ্বংসের দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments