শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeসারাবাংলাএসএসসির খাতা বাড়ি নিয়ে গেল পরীক্ষার্থী, উদ্ধারের পর বহিষ্কার

এসএসসির খাতা বাড়ি নিয়ে গেল পরীক্ষার্থী, উদ্ধারের পর বহিষ্কার

বাংলাদেশ প্রতিবেদক: এসএসসি পরীক্ষার খাতা জমা না দিয়ে বাড়ি নিয়ে যান আল-আমিন নামের এক পরীক্ষার্থী। পরে ওই পরীক্ষার্থীর বাড়িতে গিয়ে পরীক্ষার খাতা উদ্ধার করে পুলিশ। এরপর তাকে বহিষ্কার করা হয়। এ ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে দুই শিক্ষককে বহিষ্কার করা হয়।

রোববার আলমডাঙ্গা সরকারি কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে। আল-আমিন আলমডাঙ্গা উপজেলার মাধবপুর মডেল হাইস্কুলের এসএসসি পরীক্ষার্থী। রোববার কৃষি শিক্ষা বিষয়ের পরীক্ষা ছিল।

কেন্দ্রের হল সুপার আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান জানান, দায়িত্বে অবহেলার কারণে উপজেলার কুমারী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আশরাফুল হক ও হাবিবুর রহমানকে বহিষ্কার করা হয়েছে।

জানা গেছে, ঘূর্ণিঝড় মোকার কারণে স্থগিত হওয়া মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এর কৃষি শিক্ষা বিষয়ের পরীক্ষা রোববার নেওয়া হচ্ছিল। এসময় সবার চোখ ফাঁকি দিয়ে আল-আমিন তার পরীক্ষার খাতা বাড়িতে নিয়ে যায়। পরীক্ষা শেষে খাতা গণনার সময় একটি খাতা কম পাওয়ায় কেন্দ্রজুড়ে তোলপাড় শুরু হয়। পরে বিষয়টি জানানো হয় পুলিশকে। পুলিশ আল-আমিনের বাসায় গিয়ে তল্লাশি করে খাতা উদ্ধার করে।

হল সুপার আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান বলেন, পরীক্ষা শেষে খাতা জমা না দিয়ে সকলের অগোচরে পরিক্ষার্থী আল আমিন খাতা বাড়িতে নিয়ে যায়। বিষয়টি শনাক্ত করে আল-আমিনের বাড়ি থেকে খাতা উদ্ধার করে পুলিশ। পরে ওই পরিক্ষার্থী আল-আমিনকে বহিষ্কার করা হয়। এছাড়া দায়িত্বে অবহেলার কারণে দুই শিক্ষককেও বহিষ্কার করা হয়।

আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রনি আলম নূর বলেন, পরীক্ষার খাতা জমা না দিয়ে বাড়িতে নেওয়ার কারণে এক পরীক্ষার্থী ও দায়িত্বে অবহেলার অভিযোগে দুই শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments