সোমবার, জুন ১৭, ২০২৪
Homeসারাবাংলারংপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা শুরু

রংপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা শুরু

জয়নাল আবেদীন: ‘বিদ্যুৎ ও পানির অপচয় রোধ’ এই প্রতিপাদ্য নিয়ে রোববার থেকে শুরু হয়েছে বিভাগীয় নগরী রংপুরে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা । সকাল ১০টায় ফিতা কেটে বেলুন ও ফেস্টুন উড়িয়ে রংপুর জিলা স্কুলে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), মোঃ আব্দুল মান্নানের সভাপতিত্বে উদ্ধোধনী আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেন রংপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মোশারফ হোসেন, পুলিশ সুপার মোঃ ফেরদৌস আলী চৌধুরী, রংপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক মিজানুর রহমান আপেল ।

এসময় উপস্থিত ছিলেন রংপুর কারমাইকেল কলেজের প্রাক্তন বাংলা বিভাগের অধ্যাপক শাহ আলম । জেলা প্রশাসন আয়োজিত এ মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীবৃন্দ অংশগ্রহণ করেন৷ ছাত্র-ছাত্রীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ‘বিদ্যুৎ ও পানির অপচয় রোধ’ বিষয়ক অলিম্পিয়াড এবং বিজ্ঞান বিষয়ক কুইজ অনুষ্ঠিত হয়। বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় জেলার ২০টি স্কুলের বিজ্ঞান মনোস্ক শিক্ষার্থীরা অংশ নিচ্ছে ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments