বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Homeসারাবাংলাশীতলক্ষ্যায় জাহাজে বিস্ফোরণ, ৬ জন দগ্ধ

শীতলক্ষ্যায় জাহাজে বিস্ফোরণ, ৬ জন দগ্ধ

গিয়াস কামাল: নারায়ণগঞ্জে রূপগঞ্জ ইছাপারা এলাকায় শীতলক্ষ্যা নদী তীরের ডকইয়ার্ডে মেরামত করতে আনা নোঙর করা ‘সাঙ্গাইল ৮’ নামে একটি জাহাজে জমে থাকা গ্যাস বিস্ফোরণে ৬ শ্রমিক দগ্ধ হয়েছেন। দগ্ধদের ঢাকা শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

দগ্ধরা হলেন- মো. হুমায়ূন কবীর (৫৪), মো. রাকিব (২৪), ইমতিয়াজ (৪২), রুবেল, সোহেল ও ইমন। দুর্ঘটনার সময় শ্রমিকরা ওই জাহাজের কেবিনে ঘুমিয়ে ছিলেন।

শনিবার (০৩ জুন) দিবাগত রাত পৌনে ২টার দিকে এ বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে ডেমরা ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট দুই ঘণ্টারও বেশি সময় ধরে চেষ্টা চালিয়ে ৪টা ৪২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

ডেমরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ওসমান গনি জানিয়েছেন, শীতলক্ষ্যা নদীর ইছাপুরা এলাকায় কিং ফিসার শিপইয়ার্ড নামের একটি ডকইয়ার্ডে মেরামত করতে আসা তেল রিফায়ারিং করা উপাদান নেপকিন বহন করা জাহাজটিতে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণে আগুন ধরে যায়।

তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তেল রিফায়ারিং করা উপাদান নেপকিন বহন করা এ ধরনের জাহাজে জমে থাকা বর্জ্য কিছুদিন পর পর পরিস্কার করতে হয়। আর সময় মত পরিস্কার না করলে ওইসব ক্যামিকেল বর্জ্য থেকে জাহাজে বিস্ফোরণের ঘটনা ঘটে। ‘সাঙ্গাইল ৮’ জাহাজটিতে এ কারণেই বিস্ফোরণ ঘটতে পারে।

আগুনে জাহাজের কেবিন ইঞ্জিন রুমের ক্ষতি হয়েছে। তদন্ত শেষে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে এবং বিস্ফোরণের সূত্রপাত বলা যাবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments