শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলারংপুরে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত

রংপুরে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত

জয়নাল আবেদীন: বেলুন উড়িয়ে বর্নাঢ্য র‌্যালি আলোচনাসভা পুরস্কার ও চারাবিতরণের মধ্যে দিয়ে বিভাগীয় নগরি রংপুরে বিশ্ব পরিবেশ দিবসপালিত হয়েছে। রংপুর পরিবেশ অধিদপ্তর এবং জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে সকাল ১০টায় রংপুর ডিসি‘র ক্যাম্পাস থেকে বেলুন ফেষ্টুন উড়িয়ে রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফরের নেতৃত্বে র‌্যালি বের হয় ।

র‌্যালিটি নগরির প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক সম্মেন কক্ষে সমবেত হয় । জেলা প্রশাসক ড, চিত্রলেখা নাজনীনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মো: হাবিবুর রহমান । অনুষ্ঠানে সুচনা বক্তব্য দেন পরিবেশ অধিদপ্তরের রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক ফরহাদ হোসেন,অতিরিক্ত ডিআইজি এসএম রশিদুল হক, সিভিল সার্জন ডা: মো: জাহাঙ্গীর কবীর, পুলিশ সুপার মো: ফেরদৌস আলী চৌধুরী,মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার উৎপল কুমার, রংপুর কমিউনিটি মেডিকেল কলেজের পরিচালক আবু তাহের সরকার. প্রেসক্লাব সভাপতি মাহবুব রহমান হাবু । বক্তারা বলেন জাতিসংঘ পরিবেশ কর্মসূচি কর্তৃক গৃহীত এ বছরের বিশ্ব পরিবেশ দিবসের প্রতিপাদ্য “প্লাস্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে” সবাই মিলে করি পণ বন্ধ হবে প্লাষ্টিক দূষণ ।

অনুষ্ঠানে দিবসের প্রতিপাদ্য নিয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভুগোল ও পরিবেশ বিঞ্জান বিভাগের সহযোগী অধ্যাপক মো: আতিউর রহমান । মুক্ত আলোচনায় অংশ নেন শামীমা আক্তার এবং দেলোয়ার হোসেন দুজন শিক্ষার্থী জান্নাত নামের একজন অভিভাবক । অনুষ্ঠানে রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীগণ, গণমাধ্যম কর্মী ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments