মঙ্গলবার, মে ১৪, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় জমি সংক্রান্তের বিরোধেরে জেরে হামলা, আহত ২

কলাপাড়ায় জমি সংক্রান্তের বিরোধেরে জেরে হামলা, আহত ২

মিজানুর রহমান বুলেট: পটুয়াখালীর কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলায় মিজান ফরাজী (৪০) ও সোহরাব হাওলাদার (৪৫) নামের দুই ব্যক্তি গুরুতর আহত হয়েছে। বুধবার ভোররাতে কুয়াকাটা পৌর শহরের নবীনপুর এলাকায় এ ঘটনা ঘটে। বর্তমানে আহত দুই জন কলাপাড়া হাসপাতালে ভর্তি রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৫ সালে ওসান সিটির মালিক মৃত আলী আজমের কাছ থেকে মজিবর রহমান নামের এক ব্যক্তি নবীনপুর এলাকায় মৌজার দাগ থেকে ২০ শতাংশ জমি ক্রয় করে। ৮ বছর ধরে মজিবর তার জমি ভোগ দখল করে আসছে। গত ৩১ মে তার জমিতে স্থাপনা নির্মানের লক্ষে প্রায় ৫ লাখ টাকার রড ও সিমেন্ট ক্রয় করে ওই জমিতে নিয়ে রাখেন। মজিবর ঢাকার বাসিন্দা হওয়ায় তিনি সাউথ বিচ হোটেলে থাকতেন। এরপর গত ১ জুন স্থানীয় ইদ্রিস মুসুল্লী ওই হোটেলে গিয়ে তার কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন। এসময় মজিবর চাঁদা দিতে অস্বীকৃতি জানায়। পরে আজ বুধবার ভোররাতে ইদ্রিস ও তার ছেলে ইলিয়াস সহ বেশ কয়েকজন রড সিমেন্ট নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় কেয়ারটেকার মিজান ও সোহরাব বাঁধা দিলে তাদের উপর হামলা চালায় ইদ্রিস ও তার সহযোগীরা। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করে।

মজিবর রহমান জানান, আমি আমার জমিতে স্থাপনা নির্মানের লক্ষে রড ও সিমেন্ট নেয়ার পরই ইদ্রিস আমার কাছে চাঁদা দাবি করে। আমি তখন সাউথ বিচ হোটেলে ছিলাম। চাঁদা দিতে আমি সে অস্বীকৃতি জানালে আমাকে মারধরের হুমকি দেয় সে। পরে থানা পুলিশকে অবহিত করলে তারা কাজ বন্ধ রাখতে বলে। আমি আইনের প্রতি শ্রদ্ধা রেখে কাজ বন্ধ রাখি। কিন্তু কোন কিছু বুঝে ওঠার আগেই তারা আমার লোকদের উপর হামলা চালিয়েছে এবং ৫ লাখ টাকা মূল্যের রড সিমেন্ট নিয়ে গেছে। আমি এর সুষ্ঠ বিচারের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে জানতে ইদ্রিস মুসুল্লির সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।
মহিপুর থানার ওসি ফেরদৌস খান জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হচ্ছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments