বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারংপুরে এসআই পদে মাঠ পরীক্ষায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

রংপুরে এসআই পদে মাঠ পরীক্ষায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

জয়নাল আবেদীন: রংপুরে পুলিশের উপ-পরিদর্শক পদে মাঠ পরীক্ষা দিতে গিয়ে তীব্র দাবদাহে স্ট্রোক করে ফারিজুল ইসলাম নামের এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে রংপুর শেখ রাসেল স্টেডিয়ামে মাঠ পরীক্ষা চলাকালীন সময়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে রাত ৯ টায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ফারিজুলের মৃত্যু হয়।

ফারিজুল ইসলাম দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ১৫তম ব্যাচের (২০১৩-১৪ শিক্ষাবর্ষ) সাবেক শিক্ষার্থী। তার বাড়ি মিঠাপুকুর উপজেলার চেংমারি ইউনিয়নের পাগলারহাট নামক গ্রামে। এর আগে তিনি গত জানুয়ারিতে সহকারী শিক্ষক পদে কোমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন।রংপুরের সরকারি কলেজের পাশের শেখ রাসেল স্টেডিয়ামে ফারিজুলের পরীক্ষা এক পর্যায়ে ১৬০০ মিটার দৌড় শুরু হয় । একপর্যায়ে তীব্র দাবদাহে ফারিজুল অসুস্থ হয়ে পরে। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় কিন্তু অবস্থার অবনতি হলে পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। বিকেলে জ্ঞান না ফেরায় তাকে আইসিইউতে নেওয়া হয়। রাতে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।ফারিজুল ইসলাম তার পাঁচ ভাইবোনের মধ্যে তৃতীয়। তার বাবা পেশায় কৃষক এবং মা গৃহিণী।

ফারিজুল ইসলাম বিসিএসসহ (৪৩ তম প্রিলি. উত্তীর্ণ) পুলিশের সার্জেন্ট ও ব্যাংকের পরীক্ষায় প্রিলি ও লিখিত পরীক্ষায় নিজের মেধার স্বাক্ষর রেখেছেন। এর আগে গতবছর হাবিপ্রবির পরিসংখ্যান বিভাগ থেকে প্রথম ব্যাচের শিক্ষার্থী হিসেবে মাস্টার্স শেষ করেন তিনি।ফারিজুলের এমন মৃত্যুতে শোক জানিয়েছে হাবিপ্রবি প্রশাসনসহ পরিসংখ্যান বিভাগ পরিবার। এ ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে পুরো হাবিপ্রবি জুড়ে। সাধারণ শিক্ষার্থীরা এমন তীব্র দাবদাহে এ পরীক্ষা নেওয়ায় ক্ষোভ জানিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

এদিকে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আবু মারুফ হোসাইন জানান, এসআই নিয়োগের মাঠ পরীক্ষা চলাকালীন সময়ে হঠাৎ অসুস্থ হয়ে যায় ফারিজুল। সঙ্গে সঙ্গেই তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তাকে আইসিইউতে নেয়া হয়। পরে রাত ন‘টার দিকে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

তিনি আরও বলেন, ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজে রাখা আছে। ময়না তদন্তের পর বোঝা যাবে আসলে কি কারণে মারা গেছেন। তবে মস্তিস্কে রক্তক্ষরণের কারণে ফারিদুলের মৃত্যু হয়েছে বলে চিকিৎসক তার মৃত্যু সনদে উল্লেখ করেছেন বলে পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments