রবিবার, মে ১৯, ২০২৪
Homeসারাবাংলাচৌহালীতে সেলাই মেশিনে টিউবয়েল বিতরনে আখের গোছালো ভাইস চেয়ারম্যান

চৌহালীতে সেলাই মেশিনে টিউবয়েল বিতরনে আখের গোছালো ভাইস চেয়ারম্যান

মারুফা মির্জা: সিরাজগঞ্জের যমুনা নদী বিধৌত বিচ্ছিন্ন চরাঞ্চল চৌহালীতে সরকারী বরাদ্ধে দুস্তদের জন্য সেলাই মেশিন ও টিউবয়েল বিতরনে অনিয়ম-দুর্নীতি করে আখের গোছালো নারী ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার। পদক্ষেপ চেয়ে উপজেলা প্রশাসন বরাবর এ বিষয়ে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে এখন নিন্দা ও সমালোচনার ঝড় বইছে।

জানা যায়, চৌহালী উপজেলায় ২০২২-২০২৩ অর্থ বছরে এডিপির অর্থায়নে প্রশিক্ষণ প্রাপ্ত অসহায় ও দুঃস্থ মহিলাদের সেলাই মেশিন দেয়ার জন্য নারী উন্নয়ন ফোরামকে ২৯টি ২ লাখ ৬৩ হাজার টাকা ও টিউবয়েল বিতরনের জন্য উপজেলা নারী ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তারকে ২৮টি টিউবয়েল বিতরনের জন্য ১ লাখ ৮০ হাজার টাকা এডিপি বরাদ্দ দেয়া হয়। নারী উন্নয়ন ফোরামের সভাপতিও ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার। সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্তরে বিতরন কালে ফুটে ওঠে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির চিত্র। এসব বন্টন নেন তার বেশ কয়েকজন স্বজন। বাকি সেলাই মেশিন গুলো ৫হাজার টাকায় বিক্রি ও টিউবয়েল গুলো একই ভাবে বিক্রি ও দুস্তদের পরিবর্তে স্বচ্ছলদের টাকার বিনিময়ে অনিয়ম করা হয়েছে বলে ভুক্তভোগীরা জানান।

এসময় প্রশিক্ষণ প্রাপ্ত অসহায় নারী জাহানারা খাতুন সহ কয়েকজন মহিলারা অভিযোগ করে বলেন, বরাদ্ধের তলিকার ১ নম্বরে তার ভাই জাহিদুল ইসলামের স্ত্রী রওশন আরা, ৯ নং ভাতিজা সেলিমুউর রেজার স্ত্রী সায়মা শিশির সহ ১০টি শেলাই মেশিন তার স্বজনদের বরাদ্ধ দিয়েছেন। এছাড়া আমরা টাকা দিতে না পারায় সেলাই মেশিন দেয়নি মহিলা ভাইস চেয়ারম্যান।

এসব বন্টন করেছেন নারী উন্নয়ন ফোরামের সাধারন সম্পাদক সহ কমিটির কাউকে না অবহিত করেই।
এ ব্যাপারে নারী উন্নয়ন ফোরাম সাধারণ সম্পাদক মোছাঃ সালমা খাতুন জানান, এর আগে ও নতুন করে সেলাই মেশিন ও টিউবওয়েল বিতরণ করা হলেও ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার নিজের ইচ্ছে মত বন্টন দিয়ে লুটপাট ও দুর্নীতি করেছেন। আমাকে কিছু জানানো হয়না।

চৌহালীতে সেলাই মেশিনে টিউবয়েল বিতরনে আখের গোছালো ভাইস চেয়ারম্যান
সেলাই মেশিন বন্টরের তালিকা

বন্টনে অনিয়ম দুর্নীতি বিষয়ে চৌহালী উপজেলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তারের কাছে জানতে তার ব্যবহৃত ০১৭৫৪-২৬৩৭১৭ নম্বর মোবাইল ফোনে বার-বার যোগাযোগ করলে তিনি ধরেননি।

বিষয়টি নিয়ে চৌহালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক সরকার জানান, সেলাই মেশিন বিতরনে অর্থ আদায়ের কোন বিধান নেই। এর আগেও এরকম অনিয়ম করেছেন ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার। তাই পদক্ষেপ নিতে বলবো উপজেলা প্রশাসনকে।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম জানিয়েছেন, ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তারের মাধ্যমে সরকারী বরাদ্ধে সেলাই মেশিন টিউবয়েল বন্টনে অনিয়মের বিষয়ে আমাকে লিখিতভাবে অভিযোগ দেয়া হয়েছে। বিষয়টি ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments