শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক স্বাস্থ্য সেবা কার্যক্রমের উদ্বোধন

শাহজাদপুরে স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক স্বাস্থ্য সেবা কার্যক্রমের উদ্বোধন

বিমল কন্ডু: সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর, উল্লাপাড়া ও রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ দেশের ১৩২ টি স্বাস্থ্য কমপ্লেক্স, জেলা সদর হাসপাতাল ও মেডিক্যাল কলেজ হাসপাতালে বৈকালিক স্বাস্থ্য সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

আজ ১৩ জুন মঙ্গলবার বিকেলে ঢাকা স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বৈকালিক স্বাস্থ্য সেবা কার্যক্রমের শুভ উদ্বোধন করেন মাননীয় স্বাস্থ্মন্ত্রী জাহিদ মালেক এমপি। এসময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের উদ্দেশ্যে জনগনের স্বাস্থ্য সেবা বর্ধিতকরনে স্বাস্থ্য ব্যবস্থার নতুন দিগন্ত হিসেবে সরকারি হাসপাতালে বৈকালিক স্বাস্থ্য সেবা কার্যক্রম চালু করা হলো। এদিকে এ উপলক্ষে আজ দুপুর ২ টায় শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান। বিশেষ অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) লিয়াকত সালমান ও শাহজাদপুর প্রেস ক্লাবের সভাপতি বিমল কুন্ডু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ শারমিন আলম।

অনুষ্ঠানে অন্যন্যদের মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সের কনসালটেন্ট ডাঃ রেজাউল করিম, গাইনি বিশেষজ্ঞ ডাঃ খন্দকার মনিরা সহ হাসপাতালের সকল মেডিক্যাল অফিসার, সাকমো, স্বাস্থ্য পরিদর্শক ও সিনিয়র স্টাফ নার্সগন উপস্থিত ছিলেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ শারমিন আলম জানান, সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যাতীত ১৪ জুন থেকে প্রতি কর্মদিবসে বিকেল ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসক ও হাসপাতালের মেডিক্যাল অফিসারগন পর্যায়ক্রমে হাসপাতালের বৈকালিক চেম্বারে রোগীদের চিকিৎসা সেবার দায়িত্ব পালন করবেন। সরকারি নির্দেশনা অনুযায়ী বিশেষজ্ঞ চিকিৎসকের ফি ৩’শ টাকা এবং এমবিবিএস চিকিৎসকের ফি ২ ‘শ টাকা ধার্য্য করা হয়েছে। এছাড়াও বৈকালিক চেম্বারে স্বল্পমূল্যে সিজারিয়ান অপারেশন, আলট্রাসনগ্রাম, ডিজিটাল এক্স রে ও বিভিন্ন প্যাথলোজিকাল পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে বলে তিনি জানান ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments