বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
Homeসারাবাংলাট্রেনের চুরিকৃত তেল বিক্রির দায়ে পাওয়ার কারের ড্রাইভার বরখাস্ত

ট্রেনের চুরিকৃত তেল বিক্রির দায়ে পাওয়ার কারের ড্রাইভার বরখাস্ত

স্বপন কুমার কুন্ডু: ‘কমিউটার এক্সপ্রেস’ ট্রেনের পাওয়ার কারের ডিজেল তেল চুরি করে বিক্রির দায়ে পাওয়ার কারের ড্রাইভার (ইলেকট্রিক ফিটার) হেলাল উদ্দিন (৩৭) কে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তের সাথে সাথে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার ( ৭ আগষ্ট) বেলা সাড়ে এগারটার দিকে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় দফতরের বৈদ্যুতিক কার্যালয় থেকে কন্ট্রোল অর্ডারের মাধ্যমে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন। পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) হারুন-অর রশীদকে আহবায়ক করে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠনের কথা জানান তিনি। অপর ২ সদস্য হলেন, পাকশী বিভাগীয় রেলওয়ের নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ডেন্ট আরিফুল ইসলাম আরিফ ও পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী বৈদ্যুতিক প্রকৌশলী এ,কে, এম সালেহ আকরাম।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ হোসেন জানান, রবিবার রাতে রাজশাহী হতে ছেড়ে আসা ঈশ্বরদীগামী আন্তঃনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনের ৫৪১৮ নম্বর পাওয়ার কার থেকে ৪৫ লিটার ডিজেল তেল চুরি করে বিক্রির সময় রেলওয়ে পাওয়ার কারের ড্রাইভারসহ ক্রেতাকে হাতেনাতে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী রাজশাহীর গোয়েন্দা শাখার লোকজন। ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানায় তাদের নামে মামলা নথি হয়েছে।

ঈশ্বরদী জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুজ্জামান রোমেল জানান, চুরি করে তেল বিক্রির ঘটনায় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা শাখার সদস্যরা বাদী হয়ে ঈশ্বরদী রেলওয়ের জিআরপি থানার অভিযোগ দিয়েছেন। মামলাটি দায়ের করে সোমবার (৭ আগস্ট) সকালে আটক হওয়া দুই আসামিসহ জব্দকৃত মালামাল জেলা আদালতের মাধ্যমে পাবনা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

জানা যায়, রোববার রাত সোয়া ৮ টায় রাজশাহী থেকে ছেড়ে আসা ঈশ্বরদীগামী যাত্রীবাহী আন্তঃনগর ‘ কমিউটার এক্সপ্রেস’ ট্রেন পাশর্^বর্তী আজিমনগর স্টেশনে পৌঁছালে ট্রেনের পাওয়ার কার থেকে বোতলে করে ৪৫ লিটার ডিজেল তেল চুরি করে বিক্রির সময় রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) রাজশাহীর গোয়েন্দা শাখার সদস্যরা পাওয়ার কারের ড্রাইভার হেলাল উদ্দিনসহ তেল পাচারকারী এক চোর আটক করে। পরে উদ্ধারকৃত ৬টি জারিকেন ভর্তি ৪৫ লিটার ডিজেল তেলসহ তাদেরকে ঈশ্বরদী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কারাগারে নিয়ে আসা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments