বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
Homeসারাবাংলাহিলিতে সাংবাদিকের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে

হিলিতে সাংবাদিকের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে

তাছির উদ্দিন বাপ্পি: দিনাজপুরের হাকিমপুর হিলিতে সাংবাদিকের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠেছে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মাহবুবুর আলমের বিরুদ্ধে। নিয়মিত অফিস করে না এই কর্মকর্তা,সেবা থেকে বঞ্চিত এলাকাবাসী। অফিসে না পেয়ে মুঠোফোনে জানতে চাইলে সাংবাদিক মোসলেম উদ্দিনকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং দেখে নিবো বলে হুমকি দেন এই কর্মকর্তা।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে হাকিমপুর উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে গিয়ে অফিসে ওই কর্মকর্তাকে না পেয়ে ফোন দিলে,মুঠোফোনে এসব অসৌজন্যমূলক আচরণ করেন তিনি।

রাইজিংবিডি’র দিনাজপুর জেলা প্রতিনিধি মোসলেম উদ্দিন জানান,গত দুই সপ্তাহে ধরে কিছু তথ্য নেওয়ার জন্য উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে যাই। কিন্তু প্রাণিসম্পদ কর্মকর্তাকে অফিসে পাই না, তার অফিস কক্ষে তালা ঝুলানো দেখি। আবার সেবা নিতে আসা অনেক ভুক্তভোগীরা তাকে না পেয়ে ফিরে যান। বৃহস্পতিবার দুপুরে কিছু তথ্য পাবার আশায় সেই কার্যালয়ে আমি আবারও উপস্থিত হয়। ওই দিনও তিনি অফিসে আসেননি।তার অফিস কক্ষে তালা ঝুলানো। এসময় ওই কর্মকর্তাকে ফোন দিয়ে আপনি আজকেও অফিসে আসেননি। এমন কথা বলার সাথে সাথে তিনি আমার ওপর চড়াও হয়ে বলেন ফাজলামি করা বাদ দেন বেয়াদব কোথা কার। কিসের সাংবাদিক আপনি,সাংবাদিকতা শিখায় দিবো আমি। আমি অফিস করি বা না করি আপনাকে কোন কৈফিয়ত দিতে রাজি নই। আপনার বিরুদ্ধে অভিযোগ করা হবে।

আজ শুক্রবার জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা বরাবর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছি।

সাংবাদিক মোসলেম উদ্দিনকে কেন অপমান ও অপদস্ত করেছেন ? জানতে চাইলে হাকিমপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ কাজী মাহবুবুর রহমান সাংবাদিকদের বলেন, এটা আমার ভুল হয়ে গেছে, আমার মাথা ঠিক ছিলো না, আমি অসুস্থ ছিলাম। আমি ওই সময় দাঁতের ডাক্তারের কাছে ছিলাম। আমাকে আপনারা মাফ করে দিন। আমি তার কাছে ভুল স্বীকার করেছি। আমার লোককেও তার নিকট পাঠিয়েছি। আগামী রোববার আপনারা সবাই আমার অফিসে আসুন,চায়ের দাওয়াত রইলো।

দিনাজপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ডিএলও) কৃষিবিদ মোঃ আলতাফ হোসেন জানান,একজন সাংবাদিক প্রতিটি দপ্তরে যাবেন এবং তথ্য সংগ্রহ করে সংবাদ লিখবেন, এটাই তাদের কাজ। আমার অফিসেও তারা আসবেন, আমি অফিস না করলে আমার বিরুদ্ধেও সাংবাদিকেরা লিখবেন।

তিনি আরও বলেন, আমি এবিষয়ে আন্তরিক ভাবে দুঃখিত।আমি সব জানলাম,ওই কর্মকর্তার সমস্যা আছে। আমি উনার বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবো।

দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ জানান,বিষয়টি ইতিমধ্যে অবগত হয়েছি। এটি একটি দুঃখ জনক বিষয়। আমি জেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে এবিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেছি।
হাকিমপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ বলেন,একজন গণমাধ্যম কর্মীকে একজন সরকারি কর্মকর্তা এভাবে আচারণ করতে পারেন না। আমি এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায়। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতে হবে। নতুবা আগামীতে আমরা কঠোর অবস্থানে যাবো।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments