রবিবার, জুন ১৬, ২০২৪
Homeসারাবাংলাসুনামগঞ্জের উন্নয়নে ১,৭৪২ কোটি টাকা বরাদ্দের অনুমোদন দিয়েছে একনেক

সুনামগঞ্জের উন্নয়নে ১,৭৪২ কোটি টাকা বরাদ্দের অনুমোদন দিয়েছে একনেক

ওয়াহিদুর রহমানঃ-সুনামগঞ্জ সদর সহ জেলার বিভিন্ন উপজেলার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পূনঃরায় ১ হাজার ৭শত ৪২ কোটি টাকা ব্যয়সাপেক্ষে প্রকল্পের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সরকারের অর্থনৈতিক পরিষদ একনেক।

১২(সেপ্টেম্বর) মঙ্গলবার একনেকের এক সভায় সুনামগঞ্জ জেলার জন্য মোট ১৭৪২ কোটি টাকা অনুমোদন হয়েছে। তারমধ্যে জগন্নাথপুর-শান্তিগঞ্জ(সুনামগঞ্জ-৩) পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপির আসনে পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি সড়ক প্রশস্তকরণ(পাকারাস্তা১৮ফুটথেকে৩৪ফুটেউন্নীতকরণ),জগন্নাথপুর উপজেলার কাটাগাঙ্গে আর সি সি সেতু নির্মাণ ৷ সিলেট-সুনামগঞ্জ সড়কের শান্তিগঞ্জ উপজেলা সদর অংশে ২ কি.মি. ৪ লেন সড়ক নির্মাণ। শান্তিগঞ্জ বাজার,পাগলা বাজার,নোয়াখালি বাজার,ডাবর পয়েন্ট ও জগন্নাথপুর বাজারসহ বিভিন্ন বাজারে গোলচত্বর(ইন্টারসেকশন)নির্মাণ ও সৌন্দর্য বর্ধন কাজ।নানা স্থানে কনক্রিট স্লোপ প্রোটেকশনের মাধ্যমে সড়ক বাধের স্থায়ী রক্ষাপ্রদ কাজ,সুনামগঞ্জ সদর,বিশ্বম্ভপুর,তাহিরপুর,
জামালগঞ্জ,ছাতক উপজেলার জন্য বরাদ্দকৃত অর্থের উন্নয়নের কাজ অব্যাহত থাকবে।

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে জগন্নাথপুর ও শান্তিগঞ্জ উপজেলার উচ্ছ্বসিত জনতার মাঝে বইছে আনন্দের বণ্যা।
নানামুখী উন্নয়নের ক্ষেত্রে সুনামগঞ্জ জেলার জন্য ১ হাজার ৭ শত ৪২কোটি টাকার অনুমোদন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু বলেন,এ প্রকল্পের মাধ্যমে সুনামগঞ্জ জেলাবাসীর সড়ক যোগাযোগ ব্যবস্থা অনেক সহজতর হবে।সুনামগঞ্জের উন্নয়নের মহানায়ক এম এ মান্নান বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে পিছিয়ে থাকা অবহেলিত সুনামগঞ্জকে একটি মডেল জেলায় রূপান্তরিত করায় তাঁর প্রতি কৃতজ্ঞ।
এ,ব্যাপারে পরিকল্পনা মন্ত্রী’র একান্ত রাজনৈতিক সচিব ও শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো হাসনাত হোসেন জানান, হাওরাঞ্চলের উন্নয়নের রুপকার মাননীয় পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।গত ১০০ বছরেও এমন উন্নয়ন হয়নি এই জেলায়। যিনি দিনরাত সাধারণ মানুষের কথা ভাবেন,যার চিন্তা চেতনায় ধ্যান ধারণায় শুধু জনগণের সেবা করা। দেশনেত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা ঘরে-ঘরে পৌঁছে দিতে সর্বক্ষণ চিন্তা চেতনায় ব্যস্ত।তাঁর দীর্ঘায়ূ ও সু-স্বাস্হ্য কামনা করছি।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামাণিক বলেন, সড়কে সাড়ে ৭০০ কোটি টাকা বরাদ্দে ১৮ ফুট থেকে ৩৪ ফুট সড়ক প্রশস্তকরণ,কাটাগাঙ্গের সেতু নির্মাণ ও কয়েকটি গোলচত্বর ও বাক সোজাকরণ কাজ করা হবে। সুনামগঞ্জ জেলার উন্নয়ন প্রকল্পের জন্য ১৭৪২ কোটি টাকা একনেকে অনুমোদন হয়েছে। যা যোগাযোগ ব্যবস্হার উন্নয়নে অগ্রণি ভূমিকা রাখবে। তিনি এসব প্রকল্প অনুমোদনে ভূমিকা রাখায় পরিকল্পনা মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।##

 

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments