মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলারংপুর মেট্রোপলিটন পুলিশের ৫ম বর্ষপূর্তিতে সংবাদ সম্মেলন 

রংপুর মেট্রোপলিটন পুলিশের ৫ম বর্ষপূর্তিতে সংবাদ সম্মেলন 

জয়নাল আবেদীন : বাংলাদেশ পুলিশের নবীনতম ইউনিট হিসেবে যাত্রা শুরু করে আগামী ১৬ সেপ্টেম্বর ২০২৩ খ্রিস্টাব্দে রংপুর মেট্রোপলিটন পুলিশ তার ৫ম বর্ষপূর্তি উদযাপন করতে যাচ্ছে।

এই উদযাপনকে গৌরবান্বিত করতে উপস্থিত থাকবেন বাংলাদেশ পুলিশের আইজিপি জনাব চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বিপিএম(বার), পিপিএম।রংপুরকে উন্নয়নমুখী জনপদ রূপে গঠনের লক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুর মেট্রোপালিটন পুলিশ গঠনের প্রতিশ্রুতি প্রদান করলে ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর মেট্রোপলিটন পুলিশের অন্তহীন যাত্রার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

রংপুর মেট্রোপলিটন পুলিশের সাফল্যমন্ডিত এ অবিরাম যাত্রা চলছে ও ভবিষ্যতেও চলমান থাকবে। সাফল্যময় এ যাত্রায় বঙ্গবন্ধুর আদর্শ এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা আমাদের পাথেয়।

শুক্রবার দুপুরে মেট্রোপলিটন পুলিশের কমিশনার কার্যালয়ের সভাকক্ষে আরপিএমপির ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মেট্রো কমিশনার মনিরুজ্জামান বিপিএম-বার, পিপিএম-বার। এ সময় কমিশনার বলেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ প্রতিষ্ঠার পর থেকে কৌশলগত কর্মপরিকল্পনা গ্রহনের কারণে বিগত সময় গুলোতে মহানগর এলাকায় ডাকাতি, দস্যুতা অথবা সংঘবদ্ধ অপরাধীচক্র কর্তৃক চাঞ্চল্যকর অপরাধ সংগঠিত হয়নি। বিচ্ছিন্নভাবে ঘটে যাওয়া ক্লু-লেস মার্ডার, অপহরণসহ অন্যান্য সকল অপরাধসমূহের ক্ষেত্রে দ্রুত পুলিশি পদক্ষেপ এর মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে অপরাধের তদন্ত কার্যক্রম সমাপ্তপূর্বক সম্মানিত নাগরিকবৃন্দের জীবন ও সম্পত্তির নিরাপত্তা এবং সার্বিক শঙ্খলা বজায় রাখতে রংপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিটি সদস্য নিরলস ভাবে কাজ করে চলেছে।

মনিরুজ্জামান বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে রূপান্তরের জন্য স্মার্ট বাংলাদেশ” এর রূপরেখা প্রদান করেছেন।  প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ” বিনির্মাণে বাংলাদেশ পুলিশও একই কাতারে সামিল হয়েছে। রংপুর মেট্রোপলিটন পুলিশ কর্তৃক প্রদত্ত প্রতিটি সেবা ডিজিটাল করা, সার্বিক আইনশৃঙ্খলা রক্ষার পর্যাপ্ত সিসিটিভি ক্যামেরা স্থাপন, কেন্দ্রীয় স্মার্ট কন্ট্রোল রুমের মাধ্যমে মহানগরের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও দ্রুত যেকোনো ঘটনাস্থলে প্রয়োজনীয় পুলিশ প্রেরণ সহ তথ্যপ্রযুক্তি ভিত্তিক স্মার্ট পুলিশিং কার্যক্রম চলমান রয়েছে।

এছাড়াও জাতীয় জরুরী সেবা ৯৯৯ এর “রেসপন্স টাইম” সর্বনিম্ন পর্যায়ে নামিয়ে এনে জনগনকে সেবা প্রদানের ক্ষেত্রে ইতিবাচক দৃষ্টান্ত হতে আমরা বদ্ধপরিকর। স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিকেরা যেন মোবাইল ফোন ভিত্তিক অ্যাপস এর মাধ্যমে সরাসরি তাদের অভিযোগ সম্পর্কে পুলিশের সাথে যোগাযোগ স্থাপন করতে পারে সে লক্ষ্যে “hello rpmp” নামক অ্যাপস এর কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

প্রতিষ্ঠা বার্ষিকীতে কর্মসূচি প্রসঙ্গে মেট্রো কমিশনার বলেন, ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের প্রাক্কালে সকলকে সম্পৃক্ত করে আমরা কিছু কার্যক্রম হাতে নিয়েছি। নগরবাসীে স্বাচ্ছন্দ প্রদানের জন্য বিশেষ ট্রাফিক সেবা সপ্তাহ চলমান রয়েছে। দেশের যুবসমাজকে মাদকের করাল গ্রাস থেকে রক্ষার জন্য এবং ও সুস্থ বিনোদন চর্চার মাধ্যমে তাদেরকে মানব সম্পদে পরিণত করার মানসে ১৫ সেপ্টেম্বর মাদক বিরোধী ফুটবল আয়োজন করা হয়েছে। এ টুর্নামেন্টে মাননীয় বাণিজ্য মন্ত্ৰী টিপু মুনশি, এমপি প্রধান অতিধি হিসেবে উপস্থিত থাকবেন।

আইন রক্ষায় পুলিশ ও জনগণের মধ্যে সম্পর্ক অধিক আস্থাশীল হওয়া বাঞ্ছনীয়। এজন্য ১৬ সেপ্টেম্বর একটি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। যেখানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসক কর্তৃক চিকিৎসা প্রদান করা হবে।

আমাদের ৫ম বর্ষপূর্তির উদযাপনকে স্মৃতিময় করার জন্য “মাদুলা” নামে একটি স্মরণিকা প্রকাশের উদ্যোগ গ্রহন করা হয়েছে মেট্রোপলিটন পুলিশের বিগত বছরের সামগ্রিক কর্মকান্ডের উপর ভিত্তি করে একটি ডুকুমেন্টারী তৈরী করা হয়েছে। এছাড়াও উদযাপনকে বর্ণিল ও আনন্দঘন করার জন্য আগামী ১৮ সেপ্টেম্বর একটি বর্ণাঢ্য র্যালি, সুধিসমাবেশ ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে। উক্ত আয়োজনে মহানগরীর সকলকে সম্পৃক্ততা ও তাদের সহযোগিতা ছাড়াও সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের সমন্বিত অংশগ্রহন অনুরোধ করা হয়েছে।সংবাদ সম্মেলনে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments