শনিবার, মে ১৮, ২০২৪
Homeসারাবাংলাযুবদল নেতা জিলু হত্যার প্রতিবাদে মৌলভীবাজারে যুবদলের বিক্ষোভ ও সড়ক অবরোধ

যুবদল নেতা জিলু হত্যার প্রতিবাদে মৌলভীবাজারে যুবদলের বিক্ষোভ ও সড়ক অবরোধ

মোঃ জালাল উদ্দিন: যুবদল নেতা জিলু হত্যার প্রতিবাদে সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে ও সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে মৌলভীবাজার জেলা যুবদল, বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সিলেটের গোলাপগঞ্জ উপজেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য দিলু আহমদ জিলুকে পুলিশি হেফাজতে হত্যা ও সুনামগঞ্জ জেলা যুবদলের সভাপতি আবুল মনসুর শওকত সহ সিলেট বিভাগের বিভিন্ন জায়গায় নেতাকর্মীদের গ্রেফতার এর প্রতিবাদে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সিলেট বিভাগে সকাল সন্ধ্যা হরতাল আহ্বান করে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সিলেট বিভাগ।

বুধবার ০১ নভেম্বর ২০২৩ইং, সকাল ৮ টার সময় ঢাকা সিলেট মহাসড়কের গিয়াসনগর বাজার এলাকায় হরতাল সমর্থনে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে করেছে মৌলভীবাজার জেলা যুবদল, বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিল পরবর্তী পথসভায় যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিলেট বিভাগীয় সহ সভাপতি ও মৌলভীবাজার জেলা শাখার সভাপতি জাকির হোসেন উজ্জ্বল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ফয়জুল করিম ময়ুন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ সভাপতি ও সদর উপজেলা শাখার সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, সহ সভাপতি আশিক মোশাররফ, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বকসি মিসবাহুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জি এম এ মুক্তাদির রাজু, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মারুফ আহমদ, জেলা বিএনপির সহ সাধারণ সম্পাদক আব্দুর রহিম রিপন, তোফায়েল আহমদ তুয়েল,জেলা যুবদলের যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম পিরুন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, জেলা যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক সামাদুজ্জামান, শাহান পারভেজ শিপন, সদর উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আমির মোহাম্মদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক মামনুন চৌধুরী, যুগ্ম আহবায়ক শাফিয়ুল আহমেদ জুসেফ,পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক শিবলু আহমদ, জেলা যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম বাবলু, পৌর ছাত্রদলের আহবায়ক ইহাম মোজাহিদ-সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিক্ষোভ মিছিল শেষে জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ুন বলেন, যুবদল নেতা জিলুকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। শুধু যুবদল নেতা জিলু নয়, সকল হত্যাকান্ডের বিচার একদিন বাংলার মাটিতেই হবে। এ গনবিরোধী সরকারকে দেশের মানুষ আর চায় না। আওয়ামীলীগ গণবিচ্ছিন্ন। এদের পায়ের তলায় মাটি নেই। তাই বন্দুকের জোরে গোটা জাতিকে ভয় দেখিয়ে অবৈধ দখলদাররা ক্ষমতায় মসনদে আকড়ে আছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে ময়ুন বলেন, সেই দিন বেশী দুরে নয়। আমরা বিজয়ের দ্বারপ্রান্তে। কোন ফ্যাসিষ্ট সরকারই ক্ষমতায় থাকতে পারেনি। তারাও পারবে না।

তিনি বলেন- বিরোধী দলের ডাকা শান্তিপূর্ণ আন্দোলন আন্দোলন দমাতে এই ফ্যাসিষ্ট সরকার গোটা জাতিকে ভয় ফেলার জন্য টার্গেট কিলিং চালাচ্ছে। গাড়িতে আগুন দিয়ে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের দমাতে চাচ্ছে। গুলি চালিয়ে নির্বিচারে হত্যা করেছে। আজকে গনতান্ত্রিক বিশ্বে এসব হত্যাকান্ডের বিরুদ্ধে নিন্দার ঝড় উঠছে।
কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি ও জেলা যুবদলের সভাপতি, সাবেক ছাত্র নেতা জাকির হোসেন উজ্জ্বল বলেন, যুবদল নেতা জিলু কে হত্যার মাধ্যমে চলমান আন্দোলন দমাতে চায়। আদর্শ ও ন্যায়ের সংগ্রাম কখনো পরাজিত হয় না। এ অবৈধ গনবিরোধী সরকার পরিকল্পিত সংঘাত বাঁধিয়ে আগুন সন্ত্রাসের পুরোনো খেলা শুরু করেছে। তারা বিরোধী নেতাকর্মীদের জেলে রেখে আরেকটি প্রহসনের নির্বাচন করতে চায়। সে আশা গুড়ে বালি হবে। এদের পতন অত্যাসন্ন।

এদিকে মৌলভীবাজারে বিএনপি ও জামায়েতের ডাকা তিনদিনের অবরোধ কর্মসূচীর ২য় দিনের শুরুতে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে চলছে। দুরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। শহরের রাস্তায় রিকশা, সিএনজি চালিত অটো রিকশা ও টমটম চলাচল ও যাত্রীর সংখ্যাও কম। আইনশৃঙাখলা বাহিনী ও পুলিশি তৎপরতা রয়েছে, শহরে অন্য যানচলাচল স্বাভাবিক।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments