শুক্রবার, মে ১৭, ২০২৪
Homeসারাবাংলাসোনারগাঁওয়ে মহাসড়কে মিছিল, আওয়ামী লীগ প্রার্থীসহ ৮ জনকে ইসির শোকজ

সোনারগাঁওয়ে মহাসড়কে মিছিল, আওয়ামী লীগ প্রার্থীসহ ৮ জনকে ইসির শোকজ

গিয়াস কামাল: আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের আওয়ামী লীগের প্রার্থী আব্দুল্লাহ্ধসঢ়; আল কায়সারকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে ইসি। সরকারি সুবিধা ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানসহ মোট ৮ ইউনিয়নের চেয়ারম্যানকেও কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) রাতে নির্বাচন অনুসন্ধান কমিটির সভাপতি ও সিনিয়র সহকারী জজ মোহসিনা ইসলাম কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। নোটিশে ২৪ ডিসেম্বরের মধ্যে নোটিশপ্রাপ্ত ব্যক্তিদের ব্যাখ্যা দিতে বলা হয়েছে। কারণ দর্শানোর নোটিশ পাওয়া অন্য ব্যক্তিরা হলেন সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সামসুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন, পিরোজপুর ইউপির চেয়ারম্যান মাসুদুর রহমান, বৈদ্যের বাজার ইউপির চেয়ারম্যান আলামিন সরকার, সনমান্দি ইউপির চেয়ারম্যান জাহিদ হাসান, সাদিপুর ইউপির চেয়ারম্যান আবদুর রশিদ মোল্লা, কাঁচপুর ইউপির চেয়ারম্যান মোশারফ হোসেন, জামপুর ইউপির চেয়ারম্যান হুমায়ুন কবির, বারদী ইউপির চেয়ারম্যান মাহবুবুর রহমান এবং মোগরাপাড়া ইউপির চেয়ারম্যান আরিফ মাসুদ। কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়েছে, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল্লাহ্ধসঢ়; আল কায়সার ১৯ ডিসেম্বর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি মিছিল বের করেন। মিছিলে শতাধিক মোটরসাইকেল নিয়ে তাঁর অনুসারীরা অংশ নেন। এতে সড়কে যান চলাচলে বিঘœ সৃষ্টি হয়। এমন কর্মকান্ড ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধির লঙ্ঘন।

অন্যদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান বাবুল হোসেনকে দেয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে, স্থানীয় সরকার বিভাগের জারি করা নির্দেশনা লঙ্ঘন করে সামসুল ইসলাম ও বাবুল হোসেন আওয়ামীলীগ দলীয় প্রার্থীর পক্ষে নিজ পদবি ও কার্যালয়, সরকারি গাড়ি ও জ্বালানি ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। অন্য ৮ জন ইউপির চেয়ারম্যানকেও একইভাবে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চিঠি দেয়া হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments