সোমবার, মে ১৩, ২০২৪
Homeসারাবাংলামাদারীপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্র, ১২ পুলিশসহ আহত ৩৫

মাদারীপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্র, ১২ পুলিশসহ আহত ৩৫

আরিফুর রহমান: মাদারীপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে ১২ পুলিশসহ আহত হয়েছে অন্তত ৩৫ জন। এ সময় অর্ধশত ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে। বেশ কয়েকটি ঘরবাড়ি ভাংচুর ও লুটপাটও করা হয়। ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ।

এই ঘটনায় আটক করা হয়েছে পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলরসহ ৭ জন। মাদারীপুর পৌরসভার ৮নং ওয়ার্ডের চর খাগদী এলাকায় বুধবার রাত ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত টানা আড়াই ঘন্টা চলে এই সংঘর্ষ।

আহত পুলিশ সদস্যদের মধ্যে মাদারীপুর সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. সেলিম সরদার, এসআই রবিউল ইসলাম, এএসআই মাসুদ বেপারী, কনস্টেবল মনোয়ার হোসেন।

ভুক্তভোগীরা জানায়, চার খাগদী এলাকার সোহরাব বেপারীর ছেলে সিমান্ত বেপারী বুধবার সন্ধ্যায় মোটরসাইকেল নিয়ে চরমুগরিয়া বাজারে যাচ্ছিল। তার মোটরসাইকেলটির সঙ্গে একই এলাকার মিন্টু মৃধার ছেলে আশিক মৃধার শরীরের ধাক্কা লাগে। এ ঘটনার বিরোধ মিটাতে দুপক্ষের লোকজন চরমুগরিয়া বাজারের দুলাল তালুকদারের দোকানে সালিশে বসেন। সালিশে দুপক্ষে বাকবিতন্ডায় জড়িয়ে পড়লে সুলতান সরদার নামে একজনের মাথায় আঘাত লাগে । এ খবর ছড়িয়ে পড়লে সরদার, মৃধা ও বেপারী বংশের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। রাত ৯টা থেকে প্রায় সাড়ে ১১টা পর্যন্ত টানা আড়াই ঘন্টার সংঘর্ষে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের অন্তত ১০টি বসতঘর ভাঙচুর ও লুটপাট চালানো হয়। সংঘর্ষে থানা পুলিশের পরিদর্শক সেলিম সরদারসহ ১২ পুলিশ সদস্য আহত হয়। এছাড়া উভয়পপক্ষের আরো আহত ২৩ জন। তাদের মধ্যে বেশ কয়েকজনকে ভর্তি করা হয়েছে জেলা সদর হাসপাতালে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। এই ঘটনার বিচার দাবী করেছেন ভুক্তভোগীরা।

ভুক্তভোগী এক নারী বলেন, হঠাৎ করে শুনি মারামারি লাগছে, আমাদের ঘরের পুরুষ লোক দেশের বাহিরে থাকে। ঘরের থাই গ্লাসগুলো ভেঙ্গেচুরে চুরমার করেছে।

স্থানীয় বাসিন্দারা জানান, আমাদের এখানে প্রতিটি বাড়িতে ছোট ছেলে-মেয়েরা রয়েছে। আমাদের বাড়িঘরের সব সময় মহিলারা থাকেন থাকেন। সবার মাঝে এখন নিরাপত্তার অভাব দেখা দিয়েছে। এমন সংঘর্ষ হলে কিভাবে বসবাস করবো আমারা।

মাদারীপুর সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. সেলিম সরদার জানান, সংঘর্ষ থামাতে পুলিশ ঘটনাস্থলে যায়। ঠিক তখনই পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে দুইপক্ষই। এতে পুলিশের বেশ কয়েকজন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে ফাঁকা গুলি ছুঁড়তে হয়।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএস সালাউদ্দিন জানান, সংঘর্ষের ঘটনায় মাদারীপুর পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর আবুল বাশার বেপারীসহ ৭ জনকে আটক করা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুটিপক্ষ এই সংঘর্ষে জড়ায়। যারা সরাসরি এই ঘটনায় জড়িত ছিল সবাইকে আইনের আওতায় আনা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments